দেশে গণতন্ত্র আনতে হবে: খালেদা

0
60

khaledaziaঢাকা: বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া বলেছেন, দেশে গণতন্ত্র আনতে হবে। আইনের শাসন প্রতিষ্ঠা করতে হবে। সুবিচার ফিরিয়ে আনতে হবে। জুলুম নির্যাতন বন্ধ করতে হবে। শান্তি ও নাগরিকদের নিরাপত্তা ফিরিয়ে আনতে হবে। সেজন্য যে যেখানে আছেন ঐকবদ্ধ সংগ্রাম করতে হবে।এভাবে দেশ চলতে পারে না।

শনিবার সন্ধ্যায় রাজধানীর ডিপ্লোমা ইঞ্জিনিয়ার্স ইনিস্টিটিউটে জাতীয় গণতান্ত্রিক পার্টি জাগপার ৩৬তম জাতীয় কনভেনশনে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন তিনি।

বর্তমান শাসকেরা এভাবে ক্ষমতায় বেশিদিন টিকে থাকতে পারবে না বলে মন্তব্য করে তিনি বলেন, তাই তাদেরকে বলবো, দেশের মানুষের উপর নির্ভর করুন। দেশের অভ্যন্তরে যে সংকট সৃষ্টি করেছেন তা দেশের ভেতরেই আলাপ আলোচনার পথে নিরসন করুন। সময় দ্রুত বয়ে যাচ্ছে। আর সময় ক্ষেপণের চেষ্টা করবেন না।

তিনি বলেন, রক্তক্ষয়ী যুদ্ধের মধ্য দিয়ে বাংলাদেশ স্বাধীন হয়েছে। সেই স্বাধীনতাকে সব মানুষের জীবনে অর্থবহ করে তুলতে হবে। আমরা একটি দায়িত্বশীল রাজনৈতিক দল হিসেবে প্রতিবেশীসহ সকল দেশের সঙ্গে শান্তিপূর্ণ ও মৈত্রীর সম্পর্ক চাই।

তিনি আরও বলেন, আলাপ-আলোচনার মাধ্যমে সব দেশের সঙ্গে সকল সমস্যা নিরসনে আমরা বিশ্বাসী। তবে একটি স্বাধীন দেশ হিসেবে সবকিছু করবো সমঝোতার ভিত্তিতে। আমরা কারো কাছে মাথা নত করবো না।

বিডি টুয়েন্টিফোর লাইভ

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here