ফেসবুকে প্রতারণা: বিদেশীসহ গ্রেফতার ৪

0
208

Arrestedস্টাফ করেসপন্ডেন্ট: রাজধানীর পৃথক কয়েকটি এলাকা থেকে ১ বিদেশি নাগরিকসহ ৪জনকে গ্রেফতার করেছে মহনগর গোয়েন্দপুলিশ। শুক্রবার দিবগত রাতে তাদেরকে গ্রেফতার করা হয়।

গ্রেফতারকৃতরা হলো বিদেশি নাগরিক ওজমিনা নশো মারভিন ইকাই ইক, সোনিয়া শারমীন, মোছাঃ নুসরাত জাহান, মোছাঃ জাহনা বেগম লাভলী ও মোঃ ঈদ্রিস আলী।

শনিবার ডিএমপি মিডিয়া সেন্টার হতে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

পুলিশ জানায়, সম্প্রতি কিছু আফ্রিকান নাগরিক বাংলাদেশে গার্মেন্টস ব্যবসার কথা বলে অনুপ্রবেশ করে। তারা নিজেদেরকে ব্রিটিশ ও আমেরিকান পরিচয় দিয়ে ফেসবুকের মাধ্যমে বিভিন্ন লোকের সাথে বন্ধত্ব গড়ে তুলে। পরিচয়ের সূত্রধরে গিফট পাঠানোর নাম করে মেয়েদের ঠিকানা সংগ্রহ করে এবং পরবর্তীতে পার্সেল এসেছে খালাস করতে কিছু টাকা লাগবে বলে অনুরোধ জানায়।

অবশেষে জানায় যে সর্বনাশ হয়ে গেছে এয়ারপোর্টে স্ক্যানিং মেশিনে কিছু গোল্ড ও পাউন্ড থাকার কারণে ধরা পড়েছে। যেহেতু পার্সেলের গায়ে প্রাপক ও প্রেরকের নাম লেখা আছে সেহেতু দুজনের বিরুদ্ধে মামলা হতে পারে। এছাড়াও মেয়েদের সাথে বন্ধুত্ব গড়ে তোলে এবং অন্তরঙ্গ ছবির সাহায্যে প্রতারণা করে বিপুল পরিমান টাকা হাতিয়ে নেয়। এ সংক্রান্তে তাদের বিরুদ্ধে বনানী থানায় নিয়মিত মামলা রুজু করা হয়েছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here