জার্মানিতে ইসলাম-বিরোধী ম্যানিফেস্টো

0
44

160501144412_afd_germany_640x360_getty_nocreditআন্তর্জাতিক ডেস্ক: জার্মানিতে মুসলমানদের আজান, বোরকা, এবং মসজিদের মিনার নিষিদ্ধ করার আহ্বান জানিয়ে এক নির্বাচনী ম্যানিফেস্টো অনুমোদন করেছে একটি উগ্র-ডানপন্থী দল। ‘অলটারনেটিভ ফ্যুর ডয়েচলান্ড’ নামে এই দলটি সম্প্রতি আঞ্চলিক নির্বাচনে বেশ ভালো ফল করেছে। খবর-বিবিসি বাংলা।

আজ তাদের সম্মেলনে কড়া ইসলামবিরোধী একটি নির্বাচনী ম্যানিফেস্টো অনুমোদন করা হয়। এতে বলা হয় : ‘জার্মানিতে ইসলাম ধর্মের কোন স্থান নেই’। এতে মুসলমানদের আজান, পুরো মুখ-ঢাকা নিকাব এবং মসজিদের মিনার নির্মাণ নিষিদ্ধ করার লক্ষ্য ঘোষিত হয়।

বিবিসির সংবাদদাতা বলছেন, ইউরো-বিরোধী দল হিসেবে যাত্রা শুরু করা এ এফ ডি এখন পুরোপুরি ‘অভিবাসন-বিরোধী’ বা আরো স্পষ্টভাবে ‘ইসলাম-বিরোধী’ পার্টিতে পরিণত হয়েছে।

একজন ডেলিগেট সম্মেলনে বক্তৃতা দেবার সময় বলেন, জার্মানির জন্য ইসলাম একটি বিদেশী ধর্ম, তাই এখানে খ্রীষ্টানদের মতো সমান অধিকার মুসলিমদের থাকা উচিত নয়। এসময় অন্য ডেলিগেটরা জোরে করতালি দেন।

গত এক বছরে যুদ্ধবিক্ষুব্ধ মধ্যপ্রাচ্যের দেশগুলো থেকে ১০ লাখেরও বেশি অভিবাসী – যাদের অনেকেই মুসলিম – জার্মানিতে আসার পর, দেশটিতে এএফডির পক্ষে সমর্থন বেড়েছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here