আবুধাবিতে বাংলাদেশ সমিতির বর্ষপূর্তিতে জমজমাট অনুষ্ঠান

0
199

190025bbআরব আমিরাত: সংযুক্ত আরব আমিরাতের প্রবাসী বাংলাদেশিদের একমাত্র বৈধ সংগঠন আবুধাবীতে অবস্থিত বাংলাদেশ সমিতি তাদের ৪২তম বর্ষপূর্তি  উদযাপন করা হয়েছে। আমিরাত সরকার অনুমোদিত এ সমিতি তাদের বর্ষপূর্তি উপলক্ষে আবুধাবির বাংলাদেশ ইসলামীয়া স্কুল অ্যান্ড কলেজে গতকাল শুক্রবার দিনব্যাপী প্রবাসীদের জন্য ফ্রি চিকিৎসা সেবার আয়োজন করে। এ ছাড়া ছিল আলোচনা সভা, জমজমাট সাংস্কৃতিক অনুষ্ঠান এবং পুরস্কার বিতরণী।

শুক্রবার সকালে আমিরাতে নিযুক্ত বাংলাদেশি রাষ্ট্রদূত মোহাম্মদ ইমরান চিকিৎসা সেবা উদ্বোধন করেন। আবুধাবির আল আহলিয়া হাসপাতালের ১০ জন বিভিন্ন রোগের বিশেষজ্ঞ চিকিৎসক এ সেবায় অংশ নেন। পরে সমিতির সভাপতি প্রকৌশলী মোয়াজ্জেম হোসেনের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক আব্দুল সালাম তালুকদারের পরিচালনায় আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্য দেন আমিরাতে নিয়ুক্ত রাষ্ট্রদূত মোহাম্মদ ইমরান। এ সময়ে কমিনিউটি নেতা ইফতেখার হোসেন বাবুল, জায়েদ ভার্সিটির শিক্ষক প্রফেসর হাবিব উল্লাহ খোন্দকার, বাংলাদেশ ইসলামীয়া স্কুলের অধ্যক্ষ মীর আনিসুল হাসান, আশিষ বড়ুয়া, জাকের হোসেন খতিব প্রমুখ বক্তব্য দেন।

বক্তারা বলেন, আমিরাতে বসবাসরত ১০ লক্ষাধিক বাংলাদেশি  প্রবাসীদের স্বাস্থ্যসেবা ও কাজের পরিবেশ নিশ্চিত করা এবং আইনি  সহয়তাসহ নানা সেবা দেওয়ার জন্য বাংলাদেশ সমিতি কাজ করে যাবে। সমিতির নেতারা বলেন, প্রথমবারের মতো এ চিকিৎসা সেবা আবুধাবিতে চালু করা হয়েছে। আগামীতে সবার সহযোগিতা পেলে আমিরাতের প্রতিটি প্রদেশসহ বিভিন্ন শ্রমিক ক্যাম্পে এ সেবার পরিধি বাড়ানো হবে। স্হানীয় সময় বিকেল ৫টা থেকে শুরু হওয়া সাংস্কৃতিক অনুষ্ঠান চলে  রাত ১০টা পর্যন্ত। প্রকৌশলী ফেরদৌসি শিকদারের পরিচালনায়  সাংস্কৃতিক অনুষ্ঠানে স্কুলের শিক্ষার্থীসহ প্রবাসী শিল্পীদের নানা পরিবেশনা উপস্থিত প্রবাসীদের মাতিয়ে রাখে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here