যুক্তরাষ্ট্রে সম্মাননা পেলেন বাংলাদেশি 'সুপারহিউম্যান' ইউরী

0
202

123953MAK-Yuree-2নিউ ইয়র্ক: ২৭ এপ্রিল নিউ ইয়র্কের বেনকোয়েটের রিগো পার্ক জয়া হলে বাংলাদেশি আমেরিকান কমিউনিটি ডেভেলপমেন্ট অ্যান্ড ইয়ুথ সার্ভিসেস (বিএসিডিওয়াইএস) আয়োজিত এক অনুষ্ঠানে ‘সুপারহিউম্যান’ এম এ কে ইউরীকে বিশেষ সম্মাননা পদক দিলেন নিউ ইয়র্ক স্টেট সিনেটর রক্সানি জে পারসুয়াড ও স্টেট অ্যাসেম্বলিম্যান মাইকেল মিলার।

অনুষ্ঠানে ড. ইউরীর পাশাপাশি সম্মাননা পদক পেলেন এলবা মেলেনডায়েজ, ড. মহাবির ও ড. বিষ্ণু মহাদেব। এ অনুষ্ঠানে বিএসিডিওয়াইএস-এর চেয়ারম্যান জন সি হোয়াইটহেড ও সচিব ওয়াল্টার ক্যাম্পবেল উপস্থিত ছিলেন। উল্লেখ্য, ডিসকভারি চ্যানেলে প্রদর্শিত বিশ্বের সেরা পাঁচ শক্তিধর ব্যক্তির একজন সুপারহিউম্যান ড. ইউরী। মনোদৈহিক অসাধারণ ক্ষমতার স্বীকৃতিস্বরূপ তার রয়েছে একাধিক বিশ্বরেকর্ড।

নিউ ইয়র্কে বসবাসরত বাংলাদেশিদের ভাষাগত দক্ষতা ও পেশাগত উন্নয়নের লক্ষ্যে কাজ করে আসছে বাংলাদেশি আমেরিকান কমিউনিটি ডেভেলপমেন্ট অ্যান্ড ইয়ুথ সার্ভিসেস। আর্থিকভাবে অস্বচ্ছল ও নানারকম প্রতিবন্ধকতার শিকার অভিবাসীদের জীবনমান উন্নয়নে প্রতিষ্ঠানটি গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে আসছে ২০১১ সাল থেকে।

উল্লেখ্য ড. ইউরী ইন্টারন্যাশনাল ব্যুত্থান ফেডারেশনের প্রতিষ্ঠাতা। এর প্রধান কার্যালয় আমেরিকার নিউ ইয়র্কে অবস্থিত। বাংলাদেশ ছাড়াও যুক্তরাষ্ট্র, যুক্তরাজ্য, ইন্দোনেশিয়া, নেপাল, ব্রুনাই, ভারত ও মিয়ানমারসহ বিভিন্ন দেশে ব্যুত্থান প্রসার লাভ করেছে।

এ ছাড়াও যুক্তরাষ্ট্রের বিভিন্ন বিশ্ববিদ্যালয়ের আমন্ত্রণে মনোদৈহিক উন্নয়ন বিষয়ক আলোচনায় তরুণ প্রজন্মের মাঝে ব্যাপক সাড়া জাগাতে সক্ষম হয়েছেন তিনি।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here