নিউইয়র্কে সিনহা আবুল মনসুর ‘জীবন এতো ছোট কেন?’ গ্রন্থের প্রকাশনা উৎসব ১৩ মে

বর্ণমালা নিউজ: সিনহা আবুল মনসুর-পেশায় এন্থোলজিস্ট। কাজ করেন নিউইয়র্কের নাসাউ কাউন্টি মেডিকেল সেন্টারে। চিকিৎসা শাস্ত্র যার পেশা সেই মানুষটির অন্য পরিচয় একজন লেখক- সুসাহিত্যিক। প্রবাসে বাংলা ভাষায় সাহিত্য চর্চ্চায় এগিয়ে থাকাদের তালিকায় নিঃসন্দেহে সিনহা মনসুর অগ্রগন্য। তার পঞ্চম গ্রন্থ ‘জীবন এতো ছোট কেন?’ এক বন্ধুর অকাল মৃত্যুকে উপজীব্য করে রbook_113284 (1)চিত উপন্যাস ‘জীবন এতো ছোট কেন?’ সবার হৃদয় ছুঁয়ে যাবে।
ঢাকার অভিজাত প্রকাশনা সংস্থা দিব্য প্রকাশ থেকে প্রকাশিত হয়েছে গ্রন্থটি। এবারের বাংলা একাডেমীর একুশের বইমেলায় ‘জীবন এতো ছোট কেন?’ অনেকের দৃষ্টি কেড়েছে। সেই বইটির প্রবাসে আনুষ্ঠানিক মোড়ক উন্মোচন হবে আগামী ১৩ মে শুক্রবার। গুলশান টেরেসে (সাবেক ঢাকা ক্লাব)-এ রাত ৯টায় শুরু হবে অনুষ্ঠান।
‘জীবন এতো ছোট কেন?’ উপন্যাসটি নিয়ে আলোচনা করবেন কলামিস্ট বেলাল বেগ, হাসান ফেরদৌস, কবি ফকির ইলয়াস ও ঠিকানা গ্রুপের চেয়ারম্যান সাবেক সংসদ সদ¯্র এম এম শাহীন।
লেখক সিনহা মনসুরের লিখিত অন্যন্য গ্রন্থগুলো হচ্ছে ‘দ্বীপ ও জনপদের গল্প’, ‘হুমায়ূন : একজন হ্যামিলনের বাঁশিওয়ালা’ , জীবনান্দ- সময়ের নি:সঙ্গ নাবিক, ‘সেইসব অদ্ভুত ভ্রমণ’। । তিনি চিকিৎসাবিজ্ঞান নিয়েও বই লিখেছেন। ২০১১ সালে আমেরিকা থেকে প্রকাশিত হয়েছে চিকিৎসাবিজ্ঞানের বই ‘ Essential Topics and Cases for Anesthesia Oral Boards

লেখক সিনহা আবুল মনসুর
লেখক সিনহা আবুল মনসুর

প্রকাশনা অনুষ্ঠান
‘জীবন এতো ছোট কেন?’
লেখক: সিনহা মনসুর
দিন ও ক্ষণ: ১৩ মে, শুক্রবা, রাত ৯টা
স্থান: গুলশান টেরেস (সাবেক ঢাকা ক্লাব)

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here