মালয়েশিয়ায় অপহৃত ৯ বাংলাদেশি উদ্ধার

0
214

DOKUMEN PALSU / POLISঢাকা: মালয়েশিয়ায় অপহৃত ৯ বাংলাদেশিকে উদ্ধার করেছে পুলিশ। গত বৃহস্পতিবার দেশটির রাজধানী কুয়ালালামপুরের কাছেচেরাসের মান পুতেরি এলাকা থেকে তাঁদের উদ্ধার করা হয়। জানাযায়, অপহরণের সঙ্গে জড়িত থাকার অভিযোগে পাঁচজনকেগ্রেপ্তার করা হয়েছে। তাদের বয়স ১৬ থেকে ১৯ বছরের মধ্যে।

গ্রেপ্তারকৃতদের মধ্যে দুই কিশোরী রয়েছে, যাদের মধ্যে একজন সন্দেহভাজন মূল অপহরণকারীর মেয়ে। তবে পুলিশ ওই প্রধান সন্দেহভাজনকে গ্রেপ্তার করতে পারেনি। গ্রেপ্তার ব্যক্তিরা জানিয়েছে, জিম্মিদের দেখভালের জন্য তাদের এক হাজার ৫০০ রিংগিত (মালয়েশীয় মুদ্রা) করে দেওয়া হয়েছে।

সেরদাং পুলিশের সহকারী কমিশনার মেগাত মোহাম্মদ আমিনউদ্দিন জানিয়েছেন, এক বাংলাদেশিকে অপহরণ করা হয়েছে বলে বাংলাদেশ থেকে অভিযোগ করেছিলেন তাঁর স্বজনরা। এর সূত্র ধরেই ওই বাংলাদেশিকে উদ্ধার করতে তামান পুতেরিতে অভিযান চালানো হয়। পরে সেখান থেকে ৯ বাংলাদেশিকে উদ্ধার করা হয়। তাঁদের বয়স ২০ থেকে ৩০ বছরের মধ্যে।

পুলিশ সূত্রে জানা যায়, সন্দেহভাজন ওই অপহরণকারী নিজেকে চাকরিদাতার এজেন্ট হিসেবে পরিচয় দিতেন। চাকরির প্রলোভন দেখিয়ে তিনি বাংলাদেশ থেকে লোক নিয়ে আসতেন। মালয়েশিয়ায় আসার পর বাংলাদেশিদের একটি বাড়িতে আটকে রাখতেন তিনি। পরে জিম্মিদের স্বজনদের কাছে ফোন করে মুক্তিপণ দাবি করতেন।

সূত্র: নিউ স্ট্রেইটস টাইমস।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here