মালয়েশিয়ায় মাহ্সা ইউনিভার্সিটির নতুন কমিটির যাত্রা শুরু

0
193

mahsa-universityমালয়েশিয়ার পেতালিং জায়া অবস্থিত মাহ্সা ইউনিভার্সিটিতে বাংলাদেশি শিক্ষার্থীদের প্রথম সম্মেলন অনুষ্ঠিত হয়েছে। রবিবার অনুষ্ঠিত সম্মেলনে মাহ্সা বিশ্ববিদ্যালয়ের যোগাযোগ ইঞ্জিনিয়ারিং বিভাগের শিক্ষার্থী মোহাম্মদ শরিফুল ইসলামকে সভাপতি ও মেডিসিন বিভাগের এনায়েত অর্ককে সাধারণ সম্পাদক করে ৯ সদস্য বিশিষ্ট পুর্ণাঙ্গ কমিটি ঘোষণা করা হয়।

নতুন কমিটির ঘোষণা করেন মাহ্সা ইউনিভার্সিটির মেডিসিন বিভাগের প্রধান প্রফেসর ডক্টর আবুল বাসার।

কমিটির অন্যান্যরা হলেন- ভাইস প্রেসিডেন্ট পিজিও থেরাপি বিভাগের শিক্ষাথী আফরোজা খানম, ফারমাসি বিভাগের শিক্ষাথী সাকিব আহমেদ, যুগ্ন সাধারণ সম্পাদক মেডিসিন বিভাগের শিক্ষাথী শামা পাল, কোষাধ্যক্ষ ব্যবসায় শিক্ষা বিভাগের শিক্ষাথী সাইফ আহমেদ, কার্য নির্বাহী সদস্য ডিপ্লোমা ইন বিজনেস বিভাগের এনামুল, ইঞ্জিনিয়ারিং বিভাগের শিক্ষাথী সাকিব, মেডিসিন বিভাগের শিক্ষাথী রিফাত।

সম্মেলনের উদ্ভোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে প্রফেসর ডক্টর আবুল বাসার বলেন, মালয়েশিয়াতে বাংলাদেশী শিক্ষাথীরা অব্যাহতভাবে কৃতিত্বের স্বাক্ষর রেখেই চলেছে। ভালো রেজাল্ট করে বাংলাদেশের ভাবমূর্তি উজ্জল করেছে। বাংলাদেশের স্টুডেন্ট মাধ্যমে আমাদের দেশের ভাষা, সংস্কৃতি বিদেশীদের কাছে তুলে ধরছে। পৃথিবীতে আর কোনো জাতি নেই যে জাতি তার ভাষার জন্য রাজ পথে তাজা রক্ত ডেলে দিতে পারে। এক মাত্র বাংলাদেশী জাতি পেরেছে।

এ সময় তিনি মেধাবী স্টুডেন্টদের মেধা কাজে লাগিয়ে বাংলাদেশকে সামনে এগিয়ে নেওয়ার আহ্বান জানান।

নবনির্বাচিত সভাপতি শরিফুল ইসলাম বলেন, সঠিকভাবে দায়িত্ব পালনের জন্য সবার দোয়া কামনা করছি। বাংলাদেশি শিক্ষার্থীদের স্বার্থে কাজ করতে নিজের সর্বোচ্চ চেষ্টার প্রতিশ্রুতি দেন তিনি। সেই সাথে মাহ্সা ইউনিভার্সিটি সুনাম রক্ষা, ভালো রেজাল্ট করা, বাংলাদেশের ভাবমূর্তি বিদেশীদের কাছে উজ্জল করে এগিয়ে নিতে সবার সহযোগিতা কামনা করেন।

এই সময় অতিথি হিসাবে উপস্থিত ছিলেন ফেকাল্টি অফ মেডিসিন শিক্ষক এহতেশামুল হক, প্রফেসর ডাক্তার মোস্তাফিজুর রহমান, ডিরেক্টর মাহ্সা ইউনিভার্সিটি দাতু মোহাম্মদ সারুন বিনতে হাজী হানিফা, বাংলাদেশি স্টুডেন্ট এ্যাফেয়ার্সের প্রতিনিধি, ইউসিএসআই, আইআইইউএম, ইউনিভার্সিটি মালায়া, লিঙ্কন ইউনিভার্সিটি ছাত্র ও সাংবাদিকবৃন্দ অনুষ্ঠানে যোগদান করেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here