৫ মাসে নিউইয়র্কে ১ হাজার ৬০৯ ছুরিঘাতের ঘটনা

নিউইয়র্ক (ইউএনএ): চলতি বছর অর্থাৎ ৫ মাসে নিউইয়র্ক সিটিতে এক হাজার ৬০৯টি ছুরিঘাতের ঘটনা ঘটেছে। গত বছরের তুলনায় এই সময়ে ১৫৫টি ছুরিকাঘাত বেড়েছে। ফলে ছুরিকাঘাতের ঘটনা বৃদ্ধি পেয়েছে শতকরা ১০ ভাগ। সংশ্লিস্ট সূত্রে এই তথ্য জানা গেছে। খবর ইউএsubway-knife-attackনএ’র।
সূত্রমতে, নিউইয়র্ক সিটিতে সর্বশেষ ছুরিকাঘাতের ঘটনা ঘটে গত ২০ মে শুক্রবার বেলা সাড়ে ১১টার দিকে ব্রুকলীনের প্যাসিফিক সাবওয়ে ষ্টেশনে। ঘটনার সময় এক দূর্বৃত্ত ইফরেই (৩৩) নামের এক যুবকের কাছে তার মোবাইল ফোন চায় এবং ফোনটি না দেওয়ায় দূর্বৃত্তটি সাথে সাথে তাকে ছুরিকাঘাত করে পালিয়ে যায়। এসময় রক্তাক্ত যুবকটি ‘হেলপ মি হেলপ মি’ বলে চিৎকার করলেও কেউই তার ডাকে সাড়া দেয়নি। মিডিয়াকে এই তথ্য জানিয়েছেন তার কাজিন। ঘটনার প্রত্যক্ষদর্শীরা জানায়- ‘গিভ মি ইউর ফোন অর আই উইল স্ট্যাব ইউ’। ঘটনার সময় ইফরেই কুইন্সের এলমহার্স থেকে এন ট্রেনে ব্রুকলীনের সানসেট পার্কস্থ তার পিতার স্টোরে যাচ্ছিল। তাকে নিউইয়র্কের মেথোডিস্ট হাসপাতাল সেন্টারে ভর্তি করা হয়েছে এবং শুক্রবার দিনই তার পেটে জরুরী অস্রপাচার করা হয়। তার অবস্থা উন্নতির দিকে। খবরটি মূলধারার মিডিয়াগুলোতে ফলাও করে প্রচারিত হয়েছে।
এদিকে সিটিতে ছরিকাতের ঘটনা বৃদ্ধি পাওয়ায় নিউইয়র্ক সিটির পুলিশ বিভাগ সিটির গুরুত্বপূর্ণ স্থানগুলোতে পুলিশী টহল বৃদ্ধি করেছে। সবচেয়ে ব্যস্ততম স্থান টাইম স্কয়ারে অতিরিক্ত ৬০জন পুলিশ মোতায়েন করা হয়েছে।
উদ্ভুত পরিস্থিতিতে সংশ্লিষ্টরা রাস্তা, বাস, সাবওয়ে চলাচলে সাবধানতা অবলম্বনের জন্য যাত্রীদের দৃষ্টি আকর্ষণ করেছেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here