ব্যারিস্টার রফিকুল ইসলাম মিয়া’র নিঃশ্বর্ত মুক্তির দাবীতে নিউইয়র্কে বিক্ষোভ সমাবেশ অনুষ্ঠিত

pic_05
নিউইয়র্ক: গত ২২ মে রবিবার সন্ধ্যায় নিউইয়র্কের জ্যাকসন হাইটসের ড্রাইভারসিটি প্লাজায় বিএনপি’র চেয়ারপার্সন দেশনেত্রেী বেগম খালেদা জিয়ার হয়রানীমূলক মিথ্যা মামলা ও বিএনপি’র স্থায়ী কমিটির অন্যতম সদস্য ব্যারিস্টার রফিকুল ইসলাম মিয়া’র গ্রেফতার, মিথ্যা মামলা প্রত্যাহার ও নিঃশ্বর্ত মুক্তির দাবীতে নিউইয়র্ক স্টেট বিএনপি’র উদ্যোগে এক বিশাল বিক্ষোভ সমাবেশ অনুষ্ঠিত হয়।
উক্ত সভায় সভাপতিত্ত্ব করেন- নিউইয়র্ক স্টেট বিএনপি’র সভাপতি মাওলানা অলিউল্যাহ্ মোহাম্মদ আতিকুর রহমান। উক্ত সভা পরিচালনা করেন- সাবেক ছাত্রনেতা ও নিউইয়র্ক স্টেট বিএনপি’র সাধারণ সম্পাদক সাইদুর রহমান সাইদ।
বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন- যুক্তরাষ্ট্র বিএনপি’র সাবেক কোষাধক্ষ্য ও ফেনীজেলা বিএনপি’র উপদেষ্টা জসিম উদ্দিন ভূঁইয়া, প্রবাসের বিশিষ্ট লেখক ও মু্িক্তযোদ্ধা আলহাজ্ব নুরুল ইসলাম, আমন্ত্রিত অতিথির মধ্যে উপস্থিত ছিলেন- বাংলাদেশ সুপ্রিমকোট বার এসোসিয়েশনের সাবেক ট্রেজারার শওকত আরা দুলালী।
অন্যান্য নেতৃবৃন্দের মধ্যে উপস্থিত ছিলেন- যুক্তরাষ্ট্র যুবদলের দলের সভাপতি জাকির এইচ. চৌধুরী, নিউইয়র্ক স্টেট বিএনপি’র উপদেষ্টা ভিপি জসিম, নিউইয়র্ক সিটি বিএনপি’র সভাপতি হাবিবুর রহমান সেলিম রেজা।
উপস্থিত নেতৃবৃন্দের মধ্যে বক্তব্য রাখেন- সাবেক ছাত্রনেতা ও নিউইয়র্ক স্টেট বিএনপি’র সংগ্রামী সহ-সভাপতি মোঃ আরিফুর রহমান ও নিউইয়র্ক স্টেট বিএনপি’র সহ-সভাপতি আমিনুর রহমান, নিউইয়র্ক সিটি বিএনপি’র সাধারণ সম্পাদক মোঃ আশরাফ হোসেন, স্টেট বিএনপি’র যুগ্ম-সাধারণ মোঃ রইছ উদ্দিন, মোঃ আনিছ, মোস্তাক আহমেদ।
যুক্তরাষ্ট্র মহিলাদলের নেতৃবৃন্দের মধ্যে উপস্থিত ছিলেন- নীরা রাব্বানী, জিন্নাত রেহানা রিনা ও অন্যান্যরা এবং উক্ত সমাবেশে নিউইয়র্ক স্টেট বিএনপি’র নেতৃবৃন্দের মধ্যে আরো উপস্থিত ছিলেন- মাসুম রেজা, কাউসার আহমে ভূঁইয়া, হোসেন মেম্বার, খন্দকার আকতার ফরিদ, মনির হোসেন, মিজানুর রহমান ও মোঃ নূর হোসেন প্রমূখ।
বিক্ষোভ সমাবেশে উপস্থিত বক্তারা বলেন- অবিলম্বে বিএনপি’র চেয়ারপার্সন বেগম খালেদা জিয়া ও ব্যারিস্টার রফিকুল ইসলাম মিয়া সহ বিএনপি’র সকলস্তরে নেতৃবৃন্দের উপর যে জেল জুুলম, মিথ্যা মামলা দিয়ে দমন নিপীড়ন প্রক্রিয়া অব্যহত রয়েছে তার তীব্র প্রতিবাদ করেন এবং সমাবেশ থেকে সকল নেতাকর্মীর মিথ্যা মামলা প্রত্যাহার ও সকল রাজবন্দীদের নিঃশ্বর্ত মুক্তির দাবি জানান। নেতৃবৃন্দ তাদের বক্তৃতায় অবিলম্বে অবৈধ প্রধানমন্ত্রীর পদত্যাগ ও তত্ত্বাবধায়ক সরকারের অধিনে জাতীয় নির্বাচনের দাবি জানান। নেতৃবৃন্দ বাংলাদেশের চলমান প্রাকৃতিক দুযোর্গে সকল প্রবাসীদের দলমত নির্বিশেষে দূর্গতদের পাশে সাহায্যের হাত বাড়িয়ে দেওয়ার জন্য উদাত্ত্ব আহ্বান জানান।- বিজ্ঞপ্তি

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here