নিউইয়র্কে কনসার্টে গুলি, নিহত ১

NY concert dead000বর্ণমালা ডেস্ক:  নিউইয়র্কের প্রাণকেন্দ্র ম্যানহাটানের একটি কনসার্ট হলে গুলিতে একজন নিহত হয়েছে। এই ঘটনায় আহত হয়েছেন আরো তিনজন।পুলিশ জানিয়েছে, ম্যানহাটনের ইউনিয়ন স্কয়ারের কাছে আরভিং প্লাজায় এই ঘটনা ঘটেছে। এই হলেই ২৫ মে বুধবার সন্ধ্যায় হিপ-হপ শিল্পী টিআই-এর সঙ্গীত পরিবেশন করার কথা ছিল। এ ঘটনায় এখনো পর্যন্ত কাউকে গ্রেপ্তার করা হয়নি। ঠিক কী কারণে গুলির ঘটনা ঘটেছে তাও পরিষ্কার নয়।

প্রত্যক্ষদর্শীরা জানিয়েছেন, গুলি শুরু হওয়ার পর কনসার্ট হলের ভেতরে আতঙ্ক ছড়িয়ে পড়ে। পুলিশ হলটির আশপাশে সাধারণের প্রবেশ বন্ধ করে দিয়েছে। হতাহতদের মধ্যে তিনজনই পুরুষ। অপরজন নারী বলে দ্য নিউইয়র্ক টাইমস জানিয়েছে। টিআই-এর প্রকৃত নাম ক্লিফোর্ড জোসেফ হ্যারিস জুনিয়র। গোলাগুলির সময় তিনি মঞ্চে ছিলেন না। এ ঘটনার ব্যাপারে তার প্রতিনিধিদের কেউ এখনো কোনো মন্তব্য করেনি।

গত বছরের ১৩ নভেম্বর প্যারিসে প্রায় একই সময়ে কয়েকটি স্থানে বোমা হামলা ও গুলি চালিয়ে শতাধিক মানুষকে হত্যা করে সন্ত্রাসীরা। এসব স্থানের মধ্যে একটি কনসার্ট হলেও গুলি চালানো হয়। শহরের মাঝামাঝি বাটাক্লঁ কনসার্ট হলে মার্কিন ব্যান্ড দল ইগলস অব ডেথ মেটালের কনসার্ট দেখতে জড়ো হয়েছিলেন কয়েক হাজার মানুষ।

সেখানে অন্ততপক্ষে তিন হামলাকারী হলে ঢুকে রাইফেল দিয়ে নির্বিচারে গুলি চালায়। ওই হামলার দায় স্বীকার করে মধ্যপ্রাচ্যের কথিত সন্ত্রাসী গোষ্ঠী ইসলামিক স্টেট (আইএস)। নিউইয়র্ক টাইমস।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here