কানেকটিকাটে মহিলা সমিতির ভর্তা প্রদর্শনী

0
230

bযুক্তরাষ্ট্রের কানেকটিকাট অঙ্গরাজ্যের ম্যানচেস্টারে আকর্ষনীয় এক ভর্তা প্রদর্শনী অনুষ্ঠিত হয়। গত শনিবার স্থানীয় প্রবাসী বাংলাদেশি মহিলা সমিতির উদ্যোগে অনুষ্ঠিত উক্ত ভর্তা প্রদর্শনীতে ছিল হরেক রকমের মজাদার ভর্তার সাথে মুখরোচক খাবার।

ম্যানচেস্টারের ব্রুক হ্যাভেন নামক একটি কমপ্লেক্সে বসবাসরত বাংলাদেশি মহিলা সমিতি প্রতিবছরের ন্যায় এবারও বাংলা নববর্ষ উপলক্ষে এ ভর্তা প্রদর্শনীর আয়োজন করে।

দুপুরের মধ্যাহ্নভোজের জন্য এই আয়োজনে ছিল পোলাও, সাদা ভাতের সাথে ১৫ পদের ভর্তা আর মুখরোচক ভাজি। নিজ নিজ বাসা থেকে এসব ভর্তা তৈরি করে নিয়ে আসেন সবাই। এর মধ্যে ছিল আলু, বেগুন, ফুলকপি, রসুন, মরিচ, পিঁয়াজ, শুটকি, কাঁঠাল বিচি, টমেটো, মাছ, ব্রোকলী, বরবটি, ঢেঁড়স ও চিংড়ি ভর্তাসহ আরও অনেক। কার ভর্তায় কত স্বাদ, এ নিয়ে চলে নানা রকম প্রতিযোগিতাও। মহিলাদের সাথে স্থানীয় পুরুষরাও উক্ত মধ্যাহ্নভোজে অংশ গ্রহন করেন। দিনভর এই ভর্তাপার্টির পাশাপাশি চলে গল্প আর আড্ডা। শিশু-কিশোররাও মেতে উঠেন খেলা ধুলায়। শেষে শিল্পী কৌশলী ইমার পরিবেশনায় সঙ্গীতানুষ্ঠান অনুষ্ঠিত হয়। এতে স্থানীয় শিল্পীরাও অংশ গ্রহণ করেন। এ ভর্তা প্রদর্শনীতে অংশ নেন মেরুনা খান শম্পা, কৌশলী ইমা, মিলি খোরশেদ, সাফিনা করিম অনু, লাকী, নাসিমা, হেনা, সাগরিকা, নাজমুন হাসান, মিতালী, ঈশিতা, মৌসুমী, শিমু, কল্পনা, রোজী, লুনা, মায়া, রেখা, শাম্মী ও শাওন। আগামী বছরও একই সময়ে এ প্রদর্শনী অনুষ্ঠিত হবে বলে ঘোষনা দেন আয়োজনবৃন্দ।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here