মুস্তাফিজের ইনজুরি কতটা গুরুতর?

0
24

musta_net_SRH_IPL (1)স্পোর্টস ডেস্ক: ম্যাচের আগেই দু:সংবাদটা পেয়েছিল সানরাইজার্স হায়দ্রাবাদ। খবর আসলো, হ্যামস্ট্রিংয়ে টান পেয়েছেন তুরুপের তাস বাংলাদেশের বাঁ-হাতি পেসার মুস্তাফিজুর রহমান। এবার তাই ঘুরে ফিরেই আসছে একটা প্রশ্ন কতটা গুরুতর মুস্তাফিজুর রহমানের এই ইনজুরি?

শুক্রবার দিল্লির ফিরোজ শাহ কোটলায় টস জিতে ফিল্ডিংয়ের সিদ্ধান্ত নেওয়ার সময় মুস্তাফিজের চোটের কথা জানান ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে (আইপিএল) এই দলটির অধিনায়ক ডেভিড ওয়ার্নার। আর এর মধ্য দিয়ে এই প্রথমবার কাটার মাস্টারকে ছাড়া খেলতে হচ্ছে তাদের।

মুস্তাফিজের ইনজুরি সানরাইজার্স হায়দ্রাবাদের জন্য যতটা হতাশাজনক তার চেয়েও বেশি বাংলাদেশ ক্রিকেটের জন্য। তবে, আশার ব্যাপার হল, ওয়ার্নারের কথার ধরণেই বোঝা গেল খুব গুরুতর নয় মুস্তাফিজের ইনজুরি। মূলত, ২৯ মে’র ফাইনালের জন্য মুস্তাফিজকে ফিট রাখতেই এই সিদ্ধান্ত নিয়েছে টিম ম্যানেজমেন্ট।

তবে, টানা খেলার মধ্যে থাকা মুস্তাফিজের শারিরীক অবস্থা খুব একটা আশাব্যঞ্জক নয়। আইপিএল খেলতে গিয়েই পায়ে সামান্য চোঁট পেয়েছেন মুস্তাফিজ। আর সাথে দীর্ঘদিন বাড়ির বাইরে থাকার কারণে কাজ করছে ‘হোম সিকনেস’। সেকারণেই, গত কয়েকদিন যাবৎ নিষ্প্রভ বাঁ-হাতি এই পেসার।

আইপিএল শেষ করে দেশে ফেরার পর কতটা বিশ্রাম পাবেন – সে ব্যাপারটাও প্রশ্নবিদ্ধ। কারণ, সাসেক্সে খেলতে গেলে আবারও দীর্ঘ সময় থাকতে হবে দেশের বাইরে। আর দেশে থাকলে, মোহামেডানের হয়ে খেলতে নেমে যেতে হবে ঢাকা প্রিমিয়ার ডিভিশন ক্রিকেট লিগে।

ক’দিন আগে মোহামেডানের কর্মকর্তা মাহবুব আনাম তো বলেই রেখেছেন, ‘মুস্তাফিজ আমাদের চুক্তিবদ্ধ ক্রিকেটার। তাই ওকে পেলে আর ও খেলার মত সুস্থ থাকলে তার আমাদের হয়েই খেলার কথা। আমরা সেটারই আশা করছি।’

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here