মুক্তিযোদ্ধা সংসদ যুক্তরাষ্ট্র কমান্ডের সাধারণ সভা ও ইফতার মাহফিল

নিউইয়র্ক: গত ১৩ জুন সন্ধ্যায় জ্যাকসন হাইটসের “ল অফিস অব এহসান” এ বাংলাদেশ মুক্তিযোদ্ধা সংসদ যুক্তরাষ্ট্র কমান্ড আহ্বায়ক কমিটির উদ্যোগে আহ্বায়ক মুক্তিযোদ্ধা আব্দুল মুকিত চৌধুরী ও মুক্তিযোদ্ধা মীর আব্দুল কাদির এর পরিচালনায় এক সাধারণ সভা ও ইফতার মাহফিল অনুষ্ঠিত হয়। সভায় ফ্লোরিডা নাইট ক্লা20160613_195759বের যুক্তরাষ্ট্রে ইতিহাসে সবচেয়ে ভয়াবহ বন্দুকধারী হামলায় ৪৯ জন নিহত ও ৫৩জন আহত হওয়ার ঘটনায় তীব্র নিন্দা জানানো হয়। শুরুতে মহান মুক্তিযুদ্ধে সকল শহীদদের ও যুক্তরাষ্ট্রে নিহতদের আতœার মাগফেরাত কামনা করে এক মিনিট নীরবতা পালন করা হয়।
সভায়-একটা গোষ্ঠী ফাউন্ডেশনের নামে কমিটিতে আমাদের সদস্য মীর আব্দুল কাদির ও শফিকুল ইসলামের নাম অর্ন্তভূক্ত করায় প্রেক্ষিতে সভায় উপস্থিত উভয়েই ব্যাখ্যা প্রদান করে ঐ নামের সংগঠনের সঙ্গে কোন সম্পর্ক নেই ও ভবিষ্যতে থাকবে না বলে ঘোষণা দেন তারা।
সভায় বক্তারা বর্হিবিশ্বের প্রকৃত মুক্তিযোদ্ধাদের ঐক্যবদ্ধ থেকে নিজেদের সম্মান বজায় রাখা লক্ষ্যে সংসদকে আরো শক্তিশালী করার ও বিগত ৪৫ বৎসরেও যারা মুক্তিযোদ্ধা হিসেবে সরকারের তালিকাভুক্ত হননি তাদেরকে সংগঠনের না রাখার সিন্ধান্ত পুনরায় অনুমোদিত হয়। সভায় অবিলম্বে নির্বাচনের মাধ্যমে পুর্নাঙ্গ কমিটি গঠন করার সিন্ধান্ত গৃহীত হয়।
সাধারণ সভায় যুগ্ম আহ্বায়ক পদ থেকে রাশেদ আহমদ (রহিম উল্লাহ) কে বাদ দিয়ে হবিগঞ্জ জেলা কমান্ডের সাবেক জেলা কমান্ডার মুক্তিযোদ্ধা মীর আব্দুল কাদিরকে স্থলাভিষিক্ত করা হয় ও সদস্য সচিব মুক্তিযোদ্ধা শামসুল আনোয়ার মুকুল দীর্ঘদিন বাংলাদেশে অবস্থান করবেন হেতু মুক্তিযোদ্ধা এ এস এম মাসুদ ভূঁইয়া কে সদস্য সচিবের দায়িত্ব অর্পন করা হয়।
ইফতার স্পন্সর করে, মাহফিলে উপস্থিত হয়ে সকল মুক্তিযোদ্ধাদের প্রতি শ্রদ্ধা জ্ঞাপন করে ভবিষ্যতে এই সংগঠনকে অধিকতর সহায়তার ঘোষণা প্রদান করেন মুলধারা রাজনীতিবিদ এর্টনী মঈন চৌধুরী। সভায় জননেত্রী শেখ হাসিনা সরকারের ২০১৬-১৭ বাজেট অধিবেশনের মুক্তিযোদ্ধাদের সম্মানী ভাতা ১২০০০ (বার হাজার) টাকায় উনীত করার প্রস্তাবের জন্য ধন্যবাদ জ্ঞাপন করা হয়। সভায় মুক্তিযোদ্ধাদের মরদেহ দেশের পাঠানোর ইতিপূর্বের বিভিন্ন পদক্ষেপ ও ভবিষ্যতে করণীয় নিয়ে বিস্তারিত আলোচনা হয়। বাংলাদেশের সরকারী তালিকাভুক্ত কোন মুক্তিযোদ্ধা যুক্তরাষ্ট্রে পরলোক গমন করলে তার আতœীয়-স্বজন যেন মুক্তিযোদ্ধা সংসদ এর টেলিফোন-৯১৭-৩৬৩-৪৯৮৫ এ অবিলম্বে যোগাযোগ করার অনুরোধ জানানো হয়।
বাংলাদেশ থেকে সফরে আসা সিলেট সুনামগঞ্জ জেলা জর্জ কোর্টের সাবেক পিপি মুক্তিযোদ্ধা বজলুল মজিদ চৌধুরী (খসরু) মুক্তিযোদ্ধাদের সঙ্গে ইফতারে অংশগ্রহণ করে উৎফুল্লতা প্রকাশ করে সকল সহযোদ্ধা সঙ্গে কুশল বিনিময় করেন। আলোচনা সভায় অংশগ্রহণ করেন মুক্তিযোদ্ধা আক্তারুজ্জামান, মুক্তিযোদ্ধা কে এইচ এম মঞ্জুর আলী নন্টু, মুক্তিযোদ্ধা মিসবাহ উদ্দিন আহমদ, মুক্তিযোদ্ধা মোঃ শফিকুল ইসলাম, মুক্তিযোদ্ধা আশরাফুল হোসেন মৃধা, মুক্তিযোদ্ধা মোঃ আমানত উল্লাহ, মুক্তিযোদ্ধা বি এম জাকির হোসেন হিরু, মুক্তিযোদ্ধা মোঃ হুমায়ুন কবীর, মুক্তিযোদ্ধা মোঃ আশরাফ, মুক্তিযোদ্ধা মোঃ আমীর আলী, মুক্তিযোদ্ধা এস এম রফিকুল ইসলাম, মুক্তিযোদ্ধা জাফর আলী খান, মুক্তিযোদ্ধা মোঃ আব্দুল আজিজ, মুক্তিযোদ্ধা ফারুক ইসলাম, মুক্তিযোদ্ধা মোবারক হোসেন, মুক্তিযোদ্ধা তোজাম্মেল এইচ খান, মুক্তিযোদ্ধা মলীন চন্দ্র সাহা, মুক্তিযোদ্ধা জাফর খান ও দোয়ায় শরিক হন- মুক্তিযোদ্ধা শরীফ উদ্দিন, মুক্তিযোদ্ধা আলেয়া শরীফ, মুক্তিযোদ্ধা ডাঃ আলী আহমদ, মুক্তিযোদ্ধা নুরুল আবছার, মুক্তিযোদ্ধা গিয়াস উদ্দিন, মুক্তিযোদ্ধা সাব্বির রহমান মতি, মুক্তিযোদ্ধা ইমদাদুল হক, মুক্তিযোদ্ধা ওয়াহিদুর রহমান, মুক্তিযোদ্ধা রফিকুল আলম, মুক্তিযোদ্ধা রমজান আলী, মুক্তিযোদ্ধা ওয়াজেদ আলী, মুক্তিযোদ্ধা জামাল উদ্দিন মিয়া, মুক্তিযোদ্ধা আবুল বাশার, মুক্তিযোদ্ধা হারুনুর রশিদ, মুক্তিযোদ্ধা রুহুল আমিন, মুক্তিযোদ্ধা এম রহমান (খুররম), মুক্তিযোদ্ধা ইলিয়াছ আহমেদ ও মুক্তিযোদ্ধা বাদল কান্তি দে সিকদার প্রমুখ।
ইফতারের পূর্বে মহান মুক্তিযুদ্ধের মহান নায়ক জাতি জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান, জাতীয় চার নেতা ও মুক্তিযুদ্ধেও প্রধান সেনাপতি জেনারেল এম এ জি ওসমানীসহ মুক্তিযুদ্ধের কমান্ডাগণসহ সকল সহযোদ্ধা আতœার মাগফেরাত কামনা ও যারা জীবিত তাদের সুস্বাস্থ্য ও উন্নতি কামনা করে দোয়া পরিচালনা করেন সংগঠনের আহ্বায়ক মুক্তিযোদ্ধা আব্দুল মুকিত চৌধুরী। অনুষ্ঠানে আগত সাংবাদিকদের ধন্যবাদ জ্ঞাপন করা হয়। প্রেস বিজ্ঞপ্তি

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here