গুলশানের রেস্টুরেন্ট থেকে ২০টি মরদেহ উদ্ধার: সেনা সদর দফতর

হলি আর্টিজান বেকারি
হলি আর্টিজান বেকারি

ব্রিগেডিয়ার জেনারেল নাঈম আশফাক চৌধুরী পরিচালক মিলিটারি অপারেশন, ব্রিফিয়েং জানিয়েছেন, রাজধানীর গুলশানে হলি আর্টিজান রেস্টুরেন্টে অপারেশন থান্ডার বোল্ড পরিচালনা করে ২০টি মৃতদেহ উদ্ধার করা হয়েছে। এদেরকে অভিযানের আগেই হত্যা করা হয় ধারালো অস্ত্র দিয়ে। মরদেহগুলো ময়না তদন্তের জন্য সিএমএইচে পাঠানো হয়েছে।

মাননীয় সরকার প্রধান কর্তৃক আদেশক্রমে সেনাবাহিনী সকাল ৭টা ৪০ মিনিটে অপরাশেন থান্ডার বোল্ট পরিচালনা করে। ১২-১৩ মিনিটের মধ্যে যৌথবাহিনী দুষ্কৃতকারীদের নির্মূল করতে সক্ষম হয়। সাড়ে ১১টায় পুরো অভিযানকে সমাপ্ত ঘোষণা করা হয়।

অভিযানের শেষে ২০ জনের মৃতদেহ উদ্ধার করা হয়। মৃতদেহগুলোকে সিএমএইচে ময়নাতদন্তের জন্য নিয়ে যাওয়া হয়েছে বলে ব্রিগেডিয়ার জেনারেল নাঈম আশফাক চৌধুরী জানান। তিনি আরও জানান, তাদেরকে অভিযানের আগেই ধারালো অস্ত্র দিয়ে হত্যা করা হয়েছে বলে ধারণা করা হচ্ছে।

অভিযান চলাকলীন সন্ত্রাসীদের ৭ জনের মধ্যে ৬ জন নিহত হয় এবং ১ জনকে জীবিত অবস্থায় আটক করা হয়। এছাড়া অভিযানের পর ১ জন জাপানি নাগরিক, ২ জন শ্রীলঙ্কানসহ মোট ১৩ জনকে জীবিত উদ্ধার করা হয়। তবে চূড়ান্ত অভিযানে অংশগ্রহণকারী কোনও কমান্ডো আহত হননি।

এছাড়া নিহতের খোঁজ জানার জন্য ০১৭৬৯০১২৫২৪ নম্বরে যোগাযোগ করতে বলেছেন নাঈম আশফাক চৌধুরী।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here