'আমরা বাঙ্গালিদের মারবো না, শুধু বিদেশীদের মারবো'

0
36

PPPPঅনলাইন ডেস্ক: মার্কিন সংবাদমাধ্যম নিউ ইয়র্ক টাইমস প্রত্যক্ষদর্শীকে উদ্ধৃত দিয়ে প্রকাশ করেছে, গুলশানের হামলাকারীরা বাঙালিদের না মারার প্রতিশ্রুতি দিয়েছিল। তারা বলেছিল, কেবল বিদেশিরাই তাদের হত্যাকাণ্ডের শিকার হবে।

পত্রিকাটি সুমির বরাই নামের এক প্রর্তক্ষদর্শীর নিজের অভিজ্ঞতার কথা বর্ননা করেন। হামলা হওয়া রেস্টুরেন্টের রাঁধুনি ছিলেন তিনি। তিনি জানিয়েছেন, হামলার সময় বাথরুমে লুকিয়ে ছিলেন তিনি। এক সময় তিনি টের পান, রেস্টুরেন্টে উপস্থিত মানুষদের বাছাই করা হচ্ছে। সে সময় একজন অস্ত্রধারী চিৎকার করে বলেন, ‘বাঙ্গালিরা বের হয়ে আসুন।’

সুমির ও তার সঙ্গে লুকিয়ে থাকা আটজন বাথরুমের দরজা খুলে বের হয়ে দুই সুবেশ তরুণকে দেখতে পান। তাদের পরনে ছিল জিন্সের প্যান্ট, গায়ে টি-শার্ট। তরুণদের একজন বলেন, ‘আপনাদের ভয় পাওয়ার কিছু নেই। আমরা বাঙ্গালিদের মারবো না, শুধু বিদেশীদের মারবো।’

এ সময় সুমির রেস্টুরেন্টের মধ্যে চোখ বুলিয়ে মেঝেতে ছয় সাতটি মৃতদেহ দেখতে পান। গুলি ও ধারালো অস্ত্রে ক্ষতবিক্ষত সেই সব মরদেহ বিদেশিদেরই ছিলো বলে মনে করেছিলেন তিনি।

উল্লেখ্য, গত শুক্রবার রাতে রাজধানীর কূটনৈতিক জোন গুলশানের স্প্যানিশ রেস্তোরাঁ হলি আর্টিজান বেকারিতে হামলা করে বন্দুকধারীরা। এতে দুই পুলিশ কর্মকর্তা নিহত হন।

পরদিন ওই রেস্তোরাঁয় সেনাবাহিনীর নেতৃত্বে ‘অপারেশন থান্ডারবোল্ট’ অভিযান পরিচালনা করা হয়। অভিযানে ৬ হামলাকারী নিহত হয়।

এছাড়া হামলাকারীদের ধারালো অস্ত্রের আঘাতে নিহত ২০ জনের মরদেহ উদ্ধার করা হয়। নিহত ২০ জনের মধ্যে ১৭ জন বিদেশী ও ৩ বাংলাদেশী। বিদেশীদের মধ্যে ৯ জন ইতালীয়, ৭ জন জাপানি ও একজন ভারতীয় নাগরিক।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here