নিউইয়র্কে যুক্তরাষ্ট্র আওয়ামী লীগের জঙ্গীবাদ বিরোধী সমাবেশ

Al anti teror rally002

বর্ণমালা নিউজ: যুক্তরাষ্ট্র আওয়ামী লীগের আয়োজনে সাপ্তাহিক ছুটির দিন রবিবার বিকালে নিউইয়র্কে বাঙ্গালীর প্রানকেন্দ্র নিউইয়র্কে জঙ্গীবাদ বিরোধী সমাবেশ থেকে বাংলাদেশে সাম্প্রতিক ঘটে যাওয়া সন্ত্রাসী ঘটনার তীব্র নিন্দা জানােন হয়।
জ্যাকসন হাইটসের ডাইভারসিটি প্লাজায় ঢাকার “গুলশানের হলি আর্টিসান ক্যাফেতে” কিশোরগঞ্জের সোলাকিয়া ঈদের জামাতে সন্ত্রাসী আক্রমনে হত্যা ও জিম্মি ঘটনার প্রতিবাদে জাতীয় পতাকা মিছিল ও জঙ্গীবাদ বিরোধী সমাবেশ অনুষ্ঠিত হয়।
যুক্তরাষ্ট্র আওয়ামী লীগের সভাপতি ড. সিদ্দিকুর রহমানের সভাপতিত্বে অনুষ্ঠিত সমাবেশে যুক্তরাষ্ট্র আওয়ামী লীগ ও এর অঙ্গ-সহযোগী সংগঠনের নেতা-কর্মীরা বাংলাদেশের পতাকা নিয়ে সমাভেশস্থলে আসেন। সমাবেশে প্লেকার্ড ও ফেস্টুনে “জিরো টলারেন্স অন টেরোরিজম ইন বাংলাদেশ”, জামাত-শিবির, জেএমবি, আল-আনসারসহ সকল জঙ্গী সংগঠনকে অবিলম্বে নিষিদ্ধ ঘোষনা করে তাদেরকে বাংলাদেশ ছাড়া কর, ইসলাম শান্তির ধর্ম, সন্ত্রাসীদের কোন ধর্ম, বর্ণ, জাত, রং ও জাতীয় পরিচয় নেই, বাংলাদেশে সন্ত্রাসীদের কোন স্থান নাই, ইসলামে নীরিহ মানুষকে হত্যা ও ঘৃনা করার সুযোগ নাই, সেক্যুলার বাংলাদেশে জঙ্গী-সন্ত্রাসীদের স্থান নাই, সন্ত্রাসবাদকে না বলুন এবং দেশবাসী ঐক্যবদ্ধ হউন, সারাবিশ্বের সকল সন্ত্রাসের ও হত্যাকান্ডের নিন্দায় আমরা ঐক্যবদ্ধ-এসব বক্তব্য লেখা ছিলো।
সমাবেশে যুক্তরাষ্ট্র আওয়ামী লীগের সভাপতি ড. সিদ্দিকুর রহমান ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক আব্দুস সামাদ আজাদসহ অন্যান্য নেতৃবৃন্দ সমাবেশে বক্তব্য রাখেন। আরো যারা বক্তব্য রাখেন তারা হলেন- সহ-সভাপতি আক্তার হোসেন সৈয়দ বশারত আলী .আবুল কাসেম .সাংগঠনিক সম্পাদক আব্দুর রহিম বাদশা, ফারুক আহাম্মেদ, চন্দন দত্ত, আইন সম্পাদক শাহ মোহাম্মদ বখতিয়ার, দপ্তর সম্পাদক প্রকৌশলী মোহাম্মদ আলী সিদ্দিকী, গণসংযোগ সম্পাদক Al anti teror rally003কাজী কয়েস, উপদেষ্টা ডা: মাসুদুল হাসান, প্রবাসী কল্যান সম্পাদক সোলেমান আলী, তথ্য ও গবেষনা সম্পাদক জালাল উদ্দিন রুমি, উপদপ্তর সম্পাদক আব্দুল মালেক, কার্যকরী সদস্য হিন্দাল কাদির বাপ্পা, শরীফ কামরুল আলম হীরা, আব্দুল হামিদ, খোরশেদ খন্দকার, ইলিয়ার রহমান, এম এ আলম বিপ্লব, স্টেট আওয়ামী লীগের সাধারন সম্পাদক শাহীন আজমল ও সহ-সভাপতি শেখ আতিক, মহিলা লীগের সভাপতি মমতাজ শাহনাজ এবং মহিলা নেত্রী নুরুন্নাহার গিনি।
আরো বক্তব্য রাখেন যুবলীগের সাধারণ সম্পাদক ফরীদ আলম, প্রচার সম্পাদক গনেশ কির্তনীয়া, নিউ ইয়র্ক স্টেট যুবলীগের সাধারণ সম্পাদক সেবুল মিয়া, যুগ্ম সাধারণ সম্পাদক রহিমুজ্জামান সুমন, আওয়ামী স্বেচ্ছাসেবক লীগের সাধারণ সম্পাদক সুবল দেবনাথ, সহ-সভাপতি মোঃ আশরাফ উদ্দিন, দূরুদ মিয়া রনেল, যুগ্ম সাধারণ সম্পাদক, নাফিকুর রহমান তুরান, সাংগঠনিক সম্পাদক সৈয়দ গোলাম কিবরিয়া জামান, দপ্তর সম্পাদক এমজি মোস্তফা, নেতা লিয়াকত হোসেন শাহীন ও সাগর সানু, সাওখায়াত বিশ্বাস জাতীয় শ্রমীক লীগের সভাপতি কাজী আজিজুল হক খোকন, সাধারণ সম্পাদক জুয়েল আহমেদ, সহ-সভাপতি আনিসুর রহমান, খান শওকত, ছাত্র লীগের সাধারণ সম্পাদক আল আমিন আকন্দ প্রমুখ।
কর্মসূচীতে ভারপ্রাপ্ত সভাপতি তাঁর বক্তব্যে বলেন, বঙ্গবন্ধুর বাংলাদেশে মৌলবাদী সন্ত্রসীদের কোন স্থান নেই। ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক তাঁর বক্তব্যে বলেন, গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী দেশরতœ শেখ হাসিনার নেতৃত্বে সন্ত্রাস ও মৌলবাদ নির্মূল করে বঙ্গবন্ধুর সোনার বাংলা প্রতিষ্ঠা করতে আমরা দৃঢ় প্রতিজ্ঞ।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here