সুইডেনে বিএনপির আন্তঃ কোন্দল, থামবে কবে?

0
142

07102016_02_SWEEDEN_BNPফ্রান্স থেকেঃ বহু তর্ক বিতর্ক আর ভোট চুরির পরও শেষ পর্যন্ত পক্ষপাতীত্ব করে বিএনপির আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক ও তার সহকর্মীরা জনাব তারেক রহমানকে ভুল বুঝিয়ে সুইডেনে একটি পকেট কমিটি অনুমোদন দেন বিগত ২৫ অক্টোবর ২০১৪ ভোটের পর।

বর্তমান কমিটির সাধারন সম্পাদক মোহন এবার সভাপতি হতে চান বিধায় বাজারে বিভিন্ন ভাবে তার বিরধিতা করা সকল নেতাকর্মীদের সাইজ করার কাজে নিয়োজিত হয়েছেন। জানাগেছে বিভিন্ন ভাবে মোহন বাজারে কথা ছড়াচ্ছেন যে, ভাইয়া (তারেক রহমান) তাকে এবার সভাপতি হতে বলেছেন। এর আগেও বিগত ১৬ বছর এই মোহনের ক্ষমতায় থাকার প্রলভনের শিকার হতে হয়েছে সুইডেনের বিএনপির সমর্থক কর্মীদের।

কথায় কথায় মোহন বলেন ভাইয়া (তারেক রহমান) তাকে টেলিফোনে এটা নির্দেশ দিয়েছেন, ওটা করতে বলেছেন। জানাগেছে এখন বলে বেড়াচ্ছেন যে তিনি বাকি সকল বিষয়ে সরাসরি তারেক রহমানের সাথে কথা বলেন। এখন এহেন বিভ্রান্তি মুলক কথা বার্তায় সুইডেনের বিএনপি সমর্থকরা দিশেহারা।

ক্ষমতায় থাকার লোভে কায়দাকরে দলের প্রকৃত নেতা কর্মীদের বাদ দিয়ে পারিবারিক সদস্য, দোকানের কর্মচারী, নিজের বন্ধু বান্ধব দিয়ে বিগত ২০১৪ সালের কমিটি গঠন করেছেন মোহন। অনেকেই এটাকে একনায়কতন্ত্র হিসাবে দেখছেন। জানাগেছে সুইডেনের অনেক কর্মঠ নেতা কর্মিকে বাদ দিয়ে আওয়ামী বন্ধু বান্ধব্দের সহায়তায় এই কমিটি গঠিত হয়েছে। এই কমিটির বিরোধিতা করায় তারেক রহমানকে ভুল বুঝিয়ে বিরোধী নেতা করমিদেরকে মোহন সাইজ করেছেন। মহনের কথা একটাই গতবার কচিকে সভাপতি ছেড়েছি শুধু দলকে নিজের মত করে চালাতে। এরপর ১৯৯৯ থেকে ২০১৪ পর্যন্ত যেভাবে কাউকে কমিটি করতে না দিয়ে নিজেকে সাধারন সম্পাদক রেখেছিল সেভাবে সভাপতি হয়ে বিগত বছরগুলতে দলকে তার নিজের হাতেই রাখবে।

রমজান মাসে সুইডেনে বিএনপির দুই গ্রুপ আলাদা আলাদা করে ইফতার পার্টি করে। মুল গ্রুপের ইফতার পার্টিতে মোহন উপস্থিত ছিল। পরে বিরোধী গ্রুপের ইফতার পার্টিতে মহনের যাওয়ার কথা থাকলেও জানা গেছে পরে নিজে গায়ে গন্ধ এখনি মাখবেন না বিধায় তার নিজের গ্রুপের লোকজনকে সেখানে পাঠিয়েছে। একারনে এখন সুইডেন চলছে নেতাকর্মীদের মাঝে তুমুল গণ্ডগোল। বিরোধী গ্রুপের ইফতার পার্টিতে লক্ষ্য করা যায় শুধু মোহন সমর্থকরা বিরোধী মহলের সাথে আছে।সাধারণ মানুষের প্রশ্ন, ২৫ অক্টোবর ২০১৬ রাত ২৪.০০ সুইডেন বিএনপির বর্তমান কমিটি বিলুপ্ত হবে কিন্তু এখনও জানা যাচ্ছেনা ভোট হবে কবে বা হবে কিনা? যে কমিটি ২০১৪ তে হয়েছে এখানে বিএনপির ৬৮% নেতা কর্মী নাই, তাদেরকে ছাড়াই কি আরেকটা লোক দেখানো ভোটের মাধ্যমে কমিটি হবে? সুইডেনে বিএনপির আন্তঃ কোন্দল থামাতে সরাসরি তারেক রহমানের সহায়তা চেয়েছেন সুইডেন প্রবাসী বিএনপি সমর্থকরা।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here