আটলান্টায় কাল থেকে ৩৬তম উত্তর আমেরিকা বিএমএ সম্মেলন

0
121

12628473_1693115014240187_417533518695751708_o-2-1024x299আটলান্টা: আগামীকাল ১৪ জুলাই বৃহস্পতিবার থেকে আটলান্টার স্টোন মাউন্টেইনস্থ আটলান্টা এভারগ্রীন মেরিয়ট হোটেলে  অনুষ্ঠিত হতে যাচ্ছে চার দিন ব্যাপি বাংলাদেশ মেডিক্যাল এ্যাসোসিয়েশন, উত্তর আমেরিকা’র জাঁকজমকপূর্ণ ৩৬তম বার্ষিক সম্মেলন।

১৪ জুলাই সকাল আটটা থেকে ১৭ জুলাই মধ্যাহ্ন বারোটা পর্যন্ত সময়কালে বিএমএএনএ জর্জিয়া চ্যাপ্টারের আয়োজনে অনুষ্ঠিতব্য এই সম্মেলনে কানাডা ও যুক্তরাষ্ট্রের সকল চ্যাপ্টারসমুহের অগনিত বাংলাদেশি ডাক্তারসহ অতিথিবৃন্দ অংশগ্রহণ করছেন বলে জানা গেছে।

উক্ত সম্মেলনকে কেন্দ্র করে ইতোমধ্যেই সকল প্রকার প্রস্তুতি গ্রহন করা হয়েছে। স্বাগতিক সংগঠন বিএমএএনএ, জর্জিয়া চ্যাপ্টারসহ পার্শ্ববর্তী রাজ্য অ্যালাব্যামা ও মিসিসিপি রাজ্যের সংশ্লিষ্ট বিএমএএনএ চ্যাপ্টারের ডাক্তারদের সহযোগিতায় আয়োজিত এই সম্মেলনকে সফল করে তোলার জন্যে চার দিনের বিভিন্ন আকর্ষণীয় কর্মসূচির ঘোষণা দেয়া হয়েছে। উত্তর আমেরিকার সমৃদ্ধ বইয়ের একমাত্র প্রতিষ্ঠান নিউ ইয়র্ক থেকে মুক্তধারাও আসছে এই সম্মেলনে। বিএমএএনএ আয়োজিত এই সম্মেলনে বাংলাদেশ ও প্রবাসের স্বনামধন্য ও নতুন কবি লেখকদের সর্বশেষ প্রকাশিত ভিন্ন স্বাদের বইয়ের সমাহারে বইয়ের স্টলটিকে সমৃদ্ধ ও আকর্ষণীয় করে তোলা হবে বলে জানান মুক্তধারার পরিচালক বিশ্বজিত সাহা জানিয়েছেন।

সম্মেলনে মুক্তধারার বই মেলাও অনেককে আকৃষ্ট করবে। ছবিঃ গত বুধবারের সেবা লাইব্রেরী আয়োজিত অপর এক বই মেলার।

সম্মেলনে মুক্তধারার বই মেলাও অনেককে আকৃষ্ট করবে। ছবিঃ গত বুধবারের সেবা লাইব্রেরী আয়োজিত অপর এক বই মেলার।

উল্লেখ্য, মুক্তধারা এর আগে আলাবামা রাজ্যের একটি বই মেলা শেষ করে গত সোম, মঙ্গল ও বুধবার তিন ব্যাপী আটলান্টার সেবা লাইব্রেরী আয়োজিত বই মেলায় নানান বইয়ের বিকিকিনিতে ব্যস্ত সময় কাটায়।   CNN-1-31t9tprte57cjgn3l4m2ve

সম্মেলনে এছাড়াও চারুকলা প্রদর্শনী, সাধারণ সভা, পরবর্তী বছরের নতুন কর্মসূচী ঘোষণা, সাংস্কৃতিক অনুষ্ঠান, স্টোন মাউন্টেইন পার্কে পিকনিকসহ লেজার শো’, বিশ্বখ্যাত টেলিভিশন মিডিয়া সিএনএন ভবন ও কোকা কোলা কোম্পানির প্রধান কার্যালয় ও মিউজিয়াম পরিদর্শন, বন্ধু- সহকর্মীসহ জমপেশ পারিবারিক আড্ডা, এ্যাওয়ার্ড বিতরন, সামাজিক সম্মিলনী অনুষ্ঠানসহ নানা আকর্ষণীয় পর্বের চমক থাকবে বলে আয়োজক গোষ্ঠীর প্রচারণা থেকে জানা গেছে।

এছাড়া প্রাণোচ্ছল সাংস্কৃতিক অনুষ্ঠানে ভারতের খ্যাতিমান বাঙালি সংগীত শিল্পী শ্রীকান্ত আচার্য ও জয়তী চক্রবর্তী তাঁদের জনপ্রিয় গানের মূর্ছনায় দর্শক-শ্রোতাদের মন্ত্রমুগ্ধ করবেন।

স্বনামধন্য শিল্পী শ্রীকান্ত আচার্য

স্বনামধন্য শিল্পী শ্রীকান্ত আচার্য

এদিকে সম্মেলন কমিটির আহবায়ক ডাঃ এম রবিউল আলম, যুগ্ম আহবায়ক ডাঃ এম আনোয়ারুল মিয়া, জর্জিয়া চ্যাপ্টারের সভাপতি ডাঃ খায়রুল আনাম ও সাধারণ সম্পাদক ডাঃ সৈয়দ ওয়াসিম বাংলাদেশি চিকিৎসকদের এই পেশাগত সংগঠনের ৩৬তম সম্মেলনটিকে  সর্বাত্মকভাবে সফল করে তোলার জন্যে উত্তর আমেরিকার সকল ডাক্তারসহ আমন্ত্রিত অতিথিদেরকে যথাসময়ে অংশগ্রহণের সবিনয় অনুরোধ জানিয়েছেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here