ব্রিটিশ পার্লামেন্ট থেকে জামায়াত নেতাকে বের করে দিলো সিকিউরিটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম : বিনা আমন্ত্রণে যোগদান করায় ব্রিটিশ পার্লামেন্টের হাউস অব কমন্সে বাংলাদেশ বিষয়ক সেমিনার থেকে জামায়াতের ইউরোপীয় মুখপাত্র ব্যারিষ্টার আবু বকর মোল্লাকে বের করে দিয়েছে সিকিউরিটি।

সেমিনারেSyed-Anas-Pasha20160719210708 ফ্লোর নিয়ে বকর মোল্লা জামায়াতের পক্ষে সাফাই গাইতে গেলে যুক্তরাজ্য আওয়ামী লীগের সহ সভাপতি এম এ রহিম, ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক নঈমুদ্দিন রিয়াজ ও যুগ্ম সাধারণ সম্পাদক আনোয়ারোজ্জামান চৌধুরী একযোগে অনুষ্ঠানের চেয়ার আন মেইন এমপি’র দৃষ্টি আকর্ষণ করেন। তারা বলেন, ‘একটি টেরোরিস্ট যুদ্ধাপরাধী সংগঠনের প্রতিনিধিকে এসব সেমিনারে আমন্ত্রণ জানালে আওয়ামী লীগ ভবিষ্যতে এতে যোগদান করবে না’।

সেমিনারে অংশ নেওয়া বাংলাদেশের ডাক ও টেলিযোগাযোগ প্রতিমন্ত্রী তারানা হালিমও চেয়ারকে পরিস্কার ভাষায় হুশিয়ারি দেন, ‘জামায়াত যেখানে থাকবে ভবিষ্যতে আওয়ামী লীগ সেখানে অংশ নেবে না’।

তাদের এই হুশিয়ারির জবাবে আন মেইন এমপি জানান, জামায়াতের এই প্রতিনিধিকে আমন্ত্রণ জানানো হয়নি। বিনা আমন্ত্রণে তিনি যোগ দিয়েছেন জানিয়ে আন মেইন তাৎক্ষণিকভাবে সেমিনার থেকে বের হয়ে যেতে নির্দেশ দেন আবু বকর মোল্লাকে।

‘এই সিদ্ধান্ত অগণতান্ত্রিক’- বকর মোল্লা এমন মন্তব্য করে তর্ক জুড়ে দিলে আন মেইন সিকিউরিটি ডেকে জামায়াত নেতা বকরকে সেমিনার থেকে বের করে দেন।

মঙ্গলবার (১৯ জুলাই) স্থানীয় সময় দুপুরে এ রিপোর্ট লেখা পর্যন্ত সেমিনার চলছিলো।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here