ভারতের বিরুদ্ধে অবস্থান নিয়েছে চার দেশ!

0
310

13স্পোর্টস ডেস্ক: নব্বইয়ের দশকের শুরু থেকে ক্রিকেট বিশ্বে সবচেয়ে প্রভাবশালী বোর্ডগুলোর একটি বোর্ড অফ কন্ট্রোল ফর ক্রিকেট ইন ইন্ডিয়া (বিসিসিআই)। তাদের যেকোন বক্তব্য বা প্রস্তাবনাই গুরুত্বের সাথে দেখা হয় আইসিসিতে।

এমনকি সাম্প্রতিক অতীতের বিভিন্ন ঘটনা দেখে অনেকেরই মনে ধারণা জন্মেছে, হয়ত আড়াল থেকে আইসিসিকে পরিচালনা করে ভারতীয়রাই। আর তাদের প্রতিনিধি বিসিসিআইয়ের অঙ্গুলিচালনায়ই ঘটে আইসিসির সকল কর্মকাণ্ড।

তবে এবার হয়ত শেষ হতে চলেছে ক্রিকেট বিশ্বে বিসিসিআইয়ের একচেটিয়া আধিপত্য। কেননা আশ্চর্যজনক হলেও সত্য যে এবার তাদের বিরুদ্ধে অবস্থান নিয়েছে চারটি দেশের ক্রিকেট বোর্ড, যার মধ্যে রয়েছে সম্প্রতি ভেঙে যাওয়া ‘বিগ থ্রি’ সিস্টেমের বাকি দুই দেশও।

কেননা ভারতের শীর্ষস্থানীয় সংবাদমাধ্যম টাইমস অব ইন্ডিয়ার এক প্রতিবেদনে বলা হয়েছে, প্রস্তাবিত মিনি আইপিএলের বিরুদ্ধে প্রকাশ্যে বিরোধিতা করেছে অস্ট্রেলিয়া, দক্ষিণ আফ্রিকা, ওয়েস্ট ইন্ডিজ ও ইংল্যান্ড।

ক্রিকেটের জনপ্রিয়তা ও পাশাপাশি নিজেদের লাভের ক্ষেত্র ভারতীয় উপমহাদেশ ও এশিয়ার বাইরে বিস্তৃতির লক্ষ্য নিয়ে মিনি আইপিএলের জন্ম, যার প্রথম আসর হওয়ার কথা ছিল সংযুক্ত আরব আমিরাত অথবা মার্কিন যুক্তরাষ্ট্রে। কিন্তু এই মিনি আইপিএলের তীব্র বিরোধিতা করেছে অসি, প্রোটিয়া, ক্যারিবীয় ও ইংলিশরা।

ফলে ভেস্তে যেতে পারে মিনি আইপিএল। উল্লেখিত চার বোর্ড ছাড়াও আরও অনেকেরই মতামত এই যে ক্রিকেটের ব্যস্ত সূচির মধ্যে নতুন আরেকটি টুর্নামেন্ট চালু না করাই ভাল। এমনকি অস্ট্রেলিয়া কোচ ড্যারেন লেহম্যানও নাকচ করে দিয়েছেন মিনি আইপিএলে তার দলের খেলোয়াড়দের অংশগ্রহণের সম্ভাবনা।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here