দুর্নীতিবাজ তারেক রহমানের কারাদণ্ড হওয়ায় ডেনমার্ক আওয়ামী লীগের স্বস্তি প্রকাশ

0
28

07242016_01_DENMARK_ALকোপেনহেগেন : গতকাল ডেনমার্ক আওয়ামী লীগের ১৩ সদস্য বিশিষ্ট লিয়াজো কমিটির এক গুরুত্বপূর্ণ  সভা অনুষ্ঠিত হয় । উল্লেখ্য গত ১৭ জুলাই ডেনমার্ক  আওয়ামীলীগ থেকে বিদ্যুৎ বড়ুয়াকে অব্যাহতি ও  ঐক্যবদ্ধ ডেনমার্ক আওয়ামীলীগ গঠনে ১৩ সদস্য বিশিষ্ট লিয়াজো কমিটি গঠিত হয় । এতে সভাপতিত্ব করেন লিয়াজো কমিটির প্রধান সমন্বয়ক তাইফুর রহমান ভুইয়া এবং পরিচালনা করেন ভারপ্রাপ্ত সাধারন সম্পাদক সাব্বির আহম্মেদ ।

এসময় উপস্থিত ছিলেন ডেনমার্ক  আওয়ামীলীগের সভাপতি মোহাম্মদ আলী মোল্লা লিঙ্কন, সহ সভাপতি আ ন ম আব্দুল খালেক আরিফ, সহ সভাপতি জামাল আহম্মেদ, যুগ্ম সাধারন সম্পাদক সামি দাস, সাংগঠনিক সম্পাদক মঞ্জুর আহম্মেদ লিমন ,সাংগঠনিক সম্পাদক বোরহান উদ্দিন,আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক বেলাল হোসেন রুমি, যুব ও ক্রীড়া সম্পাদক শাহ আলম,শিল্প ও বানিজ্য বিষয়ক সম্পাদক শরীফ তাহের কবির, অর্থ সচিব কাওসার আহম্মেদ সুমন, শিক্ষা ও মানব সম্পদ বিষয়ক সম্পাদক সেতু আহম্মেদ,তথ্য ও গবেষনা সম্পাদক তায়মুল সোয়েব ।

সভার প্রথমে গত ১৭ জুলাই ২০১৬ এর সাধারন সভার সিদ্ধান্তবলী নিয়ে সার্বিক আলোচনা এবং ঐক্যবদ্ধ ডেনমার্ক আওয়ামীলীগ গঠনে করণীয় কর্মপন্থা নির্ধারনে বিস্তারিত আলোচনা হয় । সভায় উপস্থিত সদস্যরা আদালত কর্তৃক দুর্নীতিবাজ তারেক রহমানের সাত বছর কারাদণ্ড ও ২০কোটি টাকা জরিমানা  হওয়ায় স্বস্তি প্রকাশ করে । তারা বলেন,এরায়ে বাংলাদেশের স্বাধীন ও সচ্ছ বিচার ব্যাবস্থার প্রতি মানুষের আস্থা বেড়েছে ।বাংলাদেশে একমাত্র জিয়া পরিবার, যারা শুধু এদেশ থেকে নিয়েছে কিন্তু দেশকে কিছুই দেয়নি ! এমনকি এতিমের টাকাও মেরেছে । এজন্য বাংলাদেশের মানুষ জিয়া পরিবারের থেকে মুখ ফিরিয়ে নিয়েছে । বেগম খালেদা পরিবার রাজনৈতিকভাবে আজ দেউলিয়া ।

সভায় ডেনমার্ক আওয়ামীলীগের সভাপতি মোহাম্মদ আলী মোল্লা লিঙ্কনের বিরুদ্ধে সর্ব ইউরোপিয়ান আওয়ামীলীগের সাধারন সম্পাদক এম এ গনির স্বৈরতান্ত্রিক সিদ্ধান্তকে উপস্থিত সকলের সর্ব সম্মতিক্রমে প্রত্যাখান করেন এবং লিখিতভাবে বাংলাদেশ আওয়ামীলীগের সভানেত্রী,জননেত্রী শেখ হাসিনাকে, তার (গনির) স্বৈরতান্ত্রিক কর্মকাণ্ডের ঘটনা অবহিত করার সিদ্ধান্ত নেন । আগামী ১৫ আগস্ট জাতীয় শোক দিবস ঐক্যবদ্ধভাবে পালনের সিদ্ধান্ত নেয়া হয় ।বক্তারা, সকলকে ঐক্যবদ্ধ হয়ে জঙ্গিবাদ ও সন্ত্রাসবাদের বিরুদ্ধে জননেত্রী শেখ হাসিনার হাতকে শক্তিশালী করার আহবান জানান । (প্রেস বিজ্ঞপ্তি)

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here