কূটনীতিকদের সঙ্গে জরুরি বৈঠকে বসছে বিএনপি!

0
29

2016_07_26_23_23_39_gjZoVdkOd1V8gXiQhlX4Inajsa93Nt_originalঢাকা : উদ্ভূত পরিস্থিতিতে দলের অবস্থান তুলে ধরতে ঢাকায় নিযুক্ত বিদেশি কূটনীতিকদের সঙ্গে বৈঠকে বসছে বিএনপি। সম্প্রতি গুলশান ও শোলাকিয়ায় সন্ত্রাসী হামলার পর বেগম খালেদা জিয়ার জাতীয় ঐক্যের আহ্বান এবং অর্থপাচার মামলায় তারেক রহমানের সাজার পরিপ্রেক্ষিতে এ বৈঠক করবেন তারা।

আগামীকাল বুধবার বিকেল ৩টায় বিএনপি চেয়ারপারসনের গুলশানের রাজনৈতিক কার্যালয়ে এ বৈঠক অনুষ্ঠিত হওয়ার কথা রয়েছে। বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর প্রতিনিধি দলের নেতৃত্ব দেবেন।

বিএনপি চেয়ারপারসনের গুলশান কার্যালয় সূত্রে এ তথ্য জানা গেছে। তবে দলের পক্ষ থেকে আনুষ্ঠানিকভাবে এ তথ্য স্বীকার করা হয়নি।

বৈঠকে কূটনীতিকদের কাছে বিএনপির সিনিয়র ভাইস চেয়ারম্যান তারেক রহমানকে উচ্চ আদালতে সাজা দেয়া, সন্ত্রাস ও জঙ্গিবাদ প্রতিরোধে বেগম খালেদা জিয়ার জাতীয় ঐক্যের আহ্বানে সরকারের সাড়া না দেয়াসহ দেশের সমসাময়িক নানা বিষয় তুলে ধরা হবে বলে সূত্র জানায়।

তারেকের সাজার পর থেকে বিএনপি নেতারা বলে আসছেন, কোনো ধরনের সম্পৃক্ততা না থাকায় মুদ্রাপাচার মামলায় তারেক রহমানকে নিম্ন আদালত বেকসুর খালাস দেন। কিন্তু রাজনৈতিক উদ্দেশ্যপ্রণোদিতভাবে দুর্নীতি দমন কমিশনকে (দুদক) দিয়ে আপিল করায় সরকার। তারেক রহমানকে রাজনীতি ও নির্বাচন থেকে দূরে সরিয়ে রাখার উদ্দেশ্যেই এ রায়। বৈঠকে তথ্য-উপাত্তসহ এ বিষয়টি গুরুত্ব সহকারে তুলে ধরা হবে বলে জানা গেছে।

জানতে চাইলে বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা ও কূটনীতিকদের সঙ্গে বিএনপির বৈঠক প্রক্রিয়ার সঙ্গে যুক্ত আমীর খসরু মাহমুদ চৌধুরী বৈঠকের বিষয়টি অস্বীকার করেছেন। তিনি বলেন, এ বিষয়ে আমি অবগত নই। আর এ ধরনের কোনো বৈঠক হলে দল থেকে জানানো হবে।

বিএনপি চেয়ারপারসনের প্রেস উইংয়ের সদস্য শায়রুল কবির খানও এ ধরনের বৈঠকের বিষয়টি অস্বীকার করেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here