ফিনল্যান্ড প্রবাসীদের জমজমাট বনভোজন

মোস্তাক সরকার, হেলসিংকি থেকে: হেলসিংকির অদূরে ২৭ই জুলাই বুধবারে হেলসিংকির অদূরে লেকের পাড়ে তাম্মেলায় হয়ে গেল প্রবাসী বাংলাদেশিদের মিলনমেলা ও বার্ষিক বনভোজন।
হাজার হ্রদের12 দেশ ফিনল্যান্ডের এই লেকের ধারে প্রাকৃতিক মনোরম পরিবেশে গ্রীল খাবার পরিবেশনের মধ্য দিয়ে পিকনিকের সূচনা হয়।
প্রবাসে ব্যস্ত জীবনের ক্লান্তি দূর করে প্রশান্তি নিতে এই বনভোজনে উপস্থিত হয়েছিল দলমত নির্বিশেষে বহু প্রবাসী বাংলাদেশীরা। আভিজাত্যে ও চমকে ভরা এই আয়োজনে সারাক্ষন ঘোড়াঘুরি, হৈচৈ ও নানা আনন্দ-উল্লাস করেছে স্বপরিবারে ফিনল্যান্ড প্রবাসীরা। হাসিমূখে চলে আসা নানা রংগের পোশাকের সাজে প্রবাসীদের সমাগমে পূর্ণ হয়ে গিয়েছিল তাম্মেলার এই আংগিনাটি। এই আয়োজনে আরও ছিল মহিলাদের পিঠা মেলা, মেয়েদের রশি টানাটানি, ছেলেদের দৌড় ও ফুটবল খেলা। সারাক্ষন ঘোড়াঘুরি, হৈচৈ ও নানা আনন্দ-উল্লাস করেছে প্রবাসীরা।
এতে অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন, শরিফ, মেজর (অবঃ) রুবিয়া খানম, তুরনা, নিথিলা, সোহেল, দিপা, নিলিমা, বাবর, নবীন, লিটন, সামির, কৌশিক, আনোয়ার, তাজরীন, রাইসা, হারুন, মিলি ভাবী, ফারিয়া, রাহিক, হাবিবুর, বিথী, নাভিলা, আতিক, রেমি, রিয়া, জিতু, পলি, হিমি, আতিক, মোস্তাক প্রমুখ।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here