কবি নাজমুলের দু’টি অডিও অ্যালবামের মোড়ক উন্মোচন

Sylet picসিলেট প্রতিনিধি:: ‘সিলেট লেখক ফোরাম’ সভাপতি কবি নাজমুলের দু’টি অডিও অ্যালবামের মোড়ক উন্মোচন করা হয়েছে।
কামাল বাজার আলিম মাদরাসা অডিটরিয়ামে ২৬ জুলাই মঙ্গলবার অনুষ্ঠিত অনুষ্ঠানে সভাপতিত্ব করেন বাংলাদেশ জমিয়তুল মুদাররিসিনের কেন্দ্রীয় যুগ্ম মহাসচিব ও কামাল বাজার আলিম মাদরাসার প্রিন্সিপাল মাওলানা মুফতি একেএম মনোওর আলী। অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখেন, মাসিক গোলাপ কুঁড়ি সম্পাদক মুহাম্মদ মুনতাসির আলী।
তিনি বক্তব্যে বলেন, কবি নাজমুলের প্রথম দ্বিতীয় ও তৃতীয় অ্যালবাম ‘আমরা ঘরর তাইন’ ‘মতলবর চাচা’ এবং ‘লন্ডনী ভাইছাব’ এর ব্যাপক সাফল্যের ফসলই হচ্ছে বর্তমান অ্যালবাম ‘প্রেমেরই কাঙ্গাল’ এবং ‘মুখোশ’। এসব অ্যালবামের বেশিরভাগ গানেই সমাজের অসাধু শোষক জুলুমবাজদের জুলুমের কথাগুলিই চমৎকারভাবে উচ্চারিত হয়েছে সুরে সুরে।
সভাপতির বক্তব্যে অধ্যক্ষ মাওলানা মুফতি একেএম মনোওর আলী বলেন, নিজ নিজ অবস্থান থেকে জুলুমবাজদের মোকাবেলায় আরও সোচ্চার ভুমিকা পালন করে যেতে হবে। সুরে সুরে প্রতিবাদ করে সমাজের অবক্ষয় রোধে বিশাল অবদান রাখা যায়, যার প্রমান কবি নাজমুলের পাঁচ পাঁচটি অ্যালবাম।
প্রধান আলোচকের বক্তব্য রাখেন, জাগরণ ইসলামী সাংস্কৃতিক দলের চেয়ারম্যান এবং জগন্নাথপুর উপজেলা উন্নয়ন সংগ্রাম পরিষদের চেয়ারম্যান মাওলানা জয়নাল আবেদীন। তিনি বলেন, সমাজের উচ্ছিষ্টদের মুখোশ সঙ্গীতের মাধ্যমে ভিন্ন ধারায় সফলতার সাথে উন্মোচন করেছেন কবি।
অনুভুতি ব্যক্ত করতে গিয়ে কবি নাজমুল ইসলাম মকবুল বলেন, দেশ বিদেশের সঙ্গীত পিপাসুদের সর্বাত্ত্বক সহযোগিতায় আমি অভিভুত। বিশেষ করে অ্যালবাম দুটির স্পন্সর লন্ডনের স্টেপনী শাহজালাল মসজিদের ইমাম, দারুল আযকার ট্রাস্ট ইউ,কে ও দারুল আযকার মাদরাসা এন্ড ইসলামিক কালচারাল সেন্টার জকিগঞ্জের পরিচালক কাজী মাওলানা হাফিয আব্দুর রাহমান, জাগরণ ইসলামী সাংস্কৃতিক দলের চেয়ারম্যান এবং জগন্নাথপুর উপজেলা উন্নয়ন সংগ্রাম পরিষদের চেয়ারম্যান মাওলানা জয়নাল আবেদীন, লন্ডনের বেতার বাংলা শ্রোতা ফোরামের সহ সভাপতি আবুল হাসানাত এবং লন্ডন প্রবাসী সমাজসেবী ক্বারী মোঃ আলাউদ্দিনসহ অ্যালবামগুলির সহযোগিতা প্রদানকারী সকলের প্রতি আমি আন্তরিকভাবে কৃতজ্ঞ।
মাদরাসার আরবী প্রভাষক মাওলানা মুফতি আফজল খান সিরাজী ও সহকারী শিক্ষক আব্দুল মজিদ মিয়ার পরিচালনায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন, মর্নিং স্টার একাডেমীর পরিচালক কাজী মাওলানা আব্দুল ওয়াদুদ, নুরে মদীনা অর্গানাইজেশন ইউ,কের জয়েন্ট সেক্রেটারী মাওলানা রফিকুল ইসলাম জাকারিয়া, জামেয়া নাজাতুল উম্মাহ সিলেটের প্রিন্সিপাল মাওলানা তোফায়েল আহমদ উসমানী। শুভেচ্ছা বক্তব্য রাখেন সংগঠনের সাধারন সম্পাদক এডভোকেট জিয়াউর রহিম শাহিন।
শিক্ষকদের পক্ষ থেকে বক্তব্য রাখেন, মাদরাসার আরবী লেকচারার মাওলানা আব্দুস সালাম সালেহী, প্রভাষক কামরুজ্জামান চৌধুরী। ছাত্র ছাত্রীদের পক্ষ থেকে বক্তব্য রাখেন ছাত্র সংসদের ভিপি মোঃ মাহবুবুর রহমান।
শুরুতে পবিত্র কোরআন তিলাওয়াত করেন আল মুনাওয়ার শিল্পীগোষ্ঠির সহকারী পরিচালক মোঃ আব্দুল মালিক।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here