রসনা বিলাসে ভীনদেশে!

1
376

restauটুকটাক কোন সমস্যা বা তাড়াহুড়োর সময় বাসার পাশের রেষ্টুরেন্ট থেকে খাবার পাটটা চুকিয়ে নেওয়ার কাজটি অনেকেই করে থাকেন। তবে এবার যে রেষ্টুরেন্টগুলোর কথা বলব সেগুলো ঘরের পাশে নয়, একটু দূরে। দূরত্বটা একটু বেশিও বলা যায় ক্ষেত্রভেদে। কিন্তু দেশের সীমানা পেরিয়ে ভীনদেশে অবস্থিত এই রেষ্টুরেন্টগুলোতে একবার ঘুরে এলে আরো অনেকের সাথে বলতে বাধ্য হবেন আপনি যে- এমন রেষ্টুরেন্টে খাওয়ার জন্যে একটু দূরে যাওয়াই যায়! চলুন তাহলে দেখে আসি এমনই অসম্ভব অন্যরকম কিছু রেষ্টুরেন্টকে।

১. ডিনার ইন দ্যা স্কাই

নামের সথে মিল রেখে এই রেষ্টুরেন্টে খাবার পরিবেশন করা হয় আকাশের কাছাকাছি। মাটি থেকে অনেক অনেক উপরে। আর সেটাকে খেতে হলে মানুষকে যেতে হয় খাবারের কাছাকাছি। ঠিক অতটাই উপরে। বর্তমানে অস্ট্রেলিয়া, জাপান, ভারত, দুবাই, ইউরোপসহ পৃথিবীর মোট ৪৫ টি দেশে এই রেষ্টুরেন্ট রয়েছে। শুরুটা হয়েছিল বেলজিয়ামে। এরপর একটু একটু করে পৃথিবীর নানা প্রান্তে ছড়িয়ে পড়ে ডিনার ইন দ্যা স্কাইয়ের সাফল্যের গল্প। ঘুরে আসতে চান এই রেষ্টুরেন্টটি থেকে? এক্ষুণি জেনে নিন ওদের সব খবরা-খবর ডিনার ইন দ্যা স্কাই ওয়েবসাইটটি থেকে।

২. সার্ভড বাই মানকিস

রেষ্টুরেন্টটির মালিক জাপানের ইয়ান চান ও ফুকু চান। কিন্তু কেবল এই দুজনই নয়, তাদের সাথে রেষ্টুরেন্ট পরিচালনার দায়িত্বে আছে আরো কয়েকজন। তবে তারা মানুষ নয়। বানর! অবাক হলেন? সাধারণত বানরেরা মানুষের খাবার ছিনিয়ে নিয়ে খেয়ে ফেলে এটাই স্বাভাবিক। কিন্তু জাপানের এই রেষ্টুরেন্টে বানরেরা খাবার ছিনিয়ে নেয়না। বরং সেগুলোকে মানুষের টেবিলে গিয়ে পরিবেশন করে। এর বদলে অবশ্য সয়াবিন আর কলা পায় তারা।

৩. লাবাসিয়ান ওয়াটারফল রেষ্টুরেন্ট

কখনো যদি ফিলিপাইনে যাওয়ার কোন ইচ্ছে থাকে তাহলে এই ওয়াটারফল রেষ্টুরেন্টটিকে নিজের তালিকায় রাখুন। কারণ আর সব রেষ্টুরেন্টের চাইতে আলাদা এই একটি রেষ্টুরেন্টেই কেবল আপনি ঝর্ণার ধারে বসে বিভিন্ন খাবারের স্বাদ নেওয়ার সুযোগ পাবেন। এমনকি ইচ্ছে হলে ঝর্ণার মাঝামাঝি স্থানে বসেও খাবার সেরে নিতে পারেন আপনি। রেষ্টুরেন্টের টেবিল-চেয়ারগুলো বাঁশ দিয়ে তৈরি হওয়ায় আর চারপাশে বন-জঙ্গল দিয়ে ঘেরা থাকায় প্রকৃতিকে আরো কাছ থেকে অনুভব করা যায় এখানে। তবে লাবাসান রেষ্টুরেন্টে কেবল সামুদ্রিক খাবারই খেতে পারবেন আপনি। কেবল খাবার নয়, ঝর্ণার পানিতে নানারকম খেলার ব্যবস্থাও করা রয়েছে এখানে।

৪. গ্রোতা পালাজেস রেষ্টুরেন্ট

পানি আর জঙ্গলের সাথে খাবার তো সারা হল, কিন্তু কেমন হবে যদি পাহাড়ের কোন চূড়ার ওপরে রাতের খাবারটা খাওয়া যায়? নিশ্চয় ভাবছেন এমন কোন রেষ্টুরেন্টও কি আছে নাকী? হ্যাঁ, আছে। আর এই রেষ্টুরেন্টটিতে খেতে হলে আপনাকে যেতে হবে ইতালি। কেবল একলা খাবার জন্যে নয়, প্রিয়জনকে নিয়ে ভালোবাসাপূর্ণ কিছু সময় কাটানোর জন্যেও সেরা এই রেষ্টুরেন্টটি। অসম্ভব সুন্দর এই রেষ্টুরেন্টে আপনি এইসাথে পাবেন চমত্কার আবহাওয়া, হালকা মিষ্টি মন কেমন করা আলো আর পায়ের নীচে প্রবল গতিতে চূড়ার গায়ে আছড়ে পড়া নীল জলরাশি। সব মিলিয়ে পৃথিবীর সেরা কিছু রেষ্টুরেন্টের তালিকায় একে খুব সহজে ফেলে দেওয়াই যায়।

1 COMMENT

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here