ঘুরে আসুন কলাম্বিয়া (পর্ব-২)

0
48
san-gil-1আপনি রোমাঞ্চপ্রিয় হন অথবা হন বিশ্রাম প্রিয়, কলাম্বিয়া সবার জন্যই চমৎকার একটি দেশ। যেমন অসাধারণ এর প্রকৃতি তেমনি ভ্রমনকে আনন্দদায়ক করতে আছে নানান আয়োজন। তবে কলাম্বিয়া একটি বড় দেশ। একে একবারে দেখার পরিকল্পনা করা কঠিন। তবে বিশেষ কিছু জায়গা টার্গেট করতে পারেন যেখানে অবশ্যই যাবেন। আপনাকে সহায়তা করবে আমাদের এই তালিকা-
সান অগাস্টিন
সান অগাস্টিন একটি পশ্চাদপদ শহর যাকে ঘিরে আছে অসাধারণ চোখ ধাঁধানো প্রকৃতি। শহরটি এতই পেছনে যে এর অধিবাসিদের যেন ভুলেই গেছে সবাই। এটি কলম্বিয়ার অন্যতম প্রাচীন শহর। এর বুকে স্থান পেয়েছে ৫০০ এরও বেশী মনোলিথ, স্ট্যাচু, পেট্রোগ্লিথস এবং সারকোফাগি। সান অগাস্টিনের বেশিরভাগ পাথরের স্থাপনাগুলো সৃষ্টি করা হয়েছিল ১০০ খ্রিস্টপূর্বাব্দ থেকে ১২০০ খ্রিস্টপূর্বাব্দে। এর মধ্যে আছে মানব শরীর, হাস্যরত এবং বিদ্রুপরত মনস্টারের মুখভঙ্গিখচিত কাঠামো। আরও আছে সাপ, পাখি এবং জাগুয়ারের মূর্তি। প্রি-ইনকা যুগের এই পাথরের গঠনগুলো যেন রহস্যে ঘেরা। কেউই এদের নির্মাতাদের আসল নাম জানে না। যতটুকু তথ্য পাওয়া যায় তার সবই মনগড়া উপকথা।
Zona Cafetera
কফির উতপাদন দেখতে চান? কফিপ্রেমীদের খুবই ভাল লাগবে এই জায়গাটি। যোনা ক্যাফেটেরার আন্দিজের ঢালে কলম্বিয়ার প্রায় অর্ধেক কফি শস্য উৎপাদিত হয়। ভ্রমণকারীরা কফি সম্পর্কে আরও বেশী জানতে পারেন El Parque del Café তে। এটি একটি পার্ক যেখানে কফি গাছের সাথে বোটানিকাল গার্ডেন আছে। সাথে আছে বিনোদনের ব্যবস্থা। প্রি-কলাম্বিয়ান শিল্প সমৃদ্ধ একটি মিউজিয়াম আছে এখানে। Catedral de Manizales এর টাওয়ার থেকে দেখতে পাবেন অপূর্ব সুন্দর প্রকৃতি। পাহাড়ের ঢাল থেকে ঢালে হাইকিং করাও একটি মজার অভিজ্ঞতা এখানে।
সান গিল
এটি কলম্বিয়ার সর্বোদক্ষিণের একটি কলোনিয়াল শহর। ১৬৮৯ সালে স্প্যানিশরা এই শহরটি স্থাপন করেন। এটিকে এই এলাকার ট্যুরিজম ক্যাপিটাল বলা হয় ২০০৪ সাল থেকে। একজন ট্যুরিস্টের আনন্দময় ভ্রমণের সকল আয়োজন আছে এই শহরে। মাউন্টেন বাইকিং, রাফটিং, কায়াকিং সব আয়োজনই আছে এখানে। ১৭৯১ সালে নির্মিত এটি মন্দির আছে যা আপনাকে প্রচীন স্থাপনার স্বাদ দেবে। Parque La Libertad মন্দিরটি শহরটির সামাজিক জীবনের প্রাণ যেন। এটি একটি নদীর উপর নির্মিত। আরও ঘুরে আসতে পারেন প্লাজা ডি মেরাকোতে, এটি একটি মার্কেট যেখানে পাবেন স্থানীয় কলাম্বিয়ান মজাদার খাবার।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here