ইন্ডিয়া ভ্রমণ (পর্ব-১)

0
775
hampi1ভ্রমণে আমাদের পাশের দেশ ইন্ডিয়া আমাদের কাছে বরাবরই আকর্ষণীয়। বিশাল দেশ ইন্ডিয়া। দেশটিতে মরুভূমি থেকে শুরু করে পাহাড়-ঝর্ণা কি নেই? ইন্ডিয়ার যে কোন একটি অংশকে বেছে নিতে পারেন আপনার গন্তব্য হিসেবে। কিছু টুকরো ধারণা নিতে আসুন জেনে নিই কিছু তথ্য।
গোয়া
ইন্ডিয়া ভ্রমণ মানেই যেন গোয়া। পর্যটকদের মাঝে ইন্ডিয়ার জনপ্রিয় স্থানগুলোর মাঝে গোয়া রয়েছে শীর্ষে।চমৎকার ছোট একটি বিচ আর একই সাথে বিনোদনের সকল ব্যবস্থা আপনার ভ্রমণকে করবে আনন্দময়।বন্ধুদের সাথে ঘুরে বেড়াতে গোয়ার জুড়ি নেই। আপনি যদি ডিসেম্বারে ভ্রমণ করেন তাহলে ‘সানবার্ণ’ মিউজিক ফেস্টিভালে ঘুরে আসুন অবশ্যই। মলে ঘুরে বেড়াতে পারেন, ফুটবল মাঠ দেখতে পারেন, স্বাদ নিতে পারেন মজার খাবারে
জিম কর্বেট ওয়াইল্ডলাইফ সাফারি
সাফারি পার্কটি একটি অসাধারণ জায়গা। এখানে আপনি শহর থেকে দূরে মিশে যেতে পারবেন বণ্য জীবনে।এই পার্কে ৪০০ প্রজাতির প্রাণী এবং উদ্ভিদ রয়েছে। আমাদের গর্ব রয়েল বেঙ্গল টাইগার এই পার্কের বিশেষ আকর্ষণ হিসেবে বিবেচিত হয়। প্রকৃতির মাঝে নিজেকে নিয়ে হারিয়ে যেতে একবার অন্তত ঘুরে দেখতে পারেন পার্কটি।
হাম্পি
স্বর্গের অনুভব পেতে চান এই মর্ত্যে? তাহলে অবশ্যই হাম্পিকে না বলতে পারবেন না আপনি। প্রাচীন মন্দির আর নানান স্থাপত্য এই অঞ্চলকে করেছে সম্পদশালী। ইউনেস্কো দ্বারা বিশ্ব ঐতিহ্যের অংশ হসেবেও এটি তালিকাবদ্ধ। এটি কর্ণাটকের বেলারি জেলার তুঙ্গাভদ্রা নদীর তীরে অবস্থিত। দেশ-বিদেশ থেকে আগত পর্যটকদের সা্থে দেখা হবে আপনার। ঐতিহাসিক বিভিন্ন জায়গা পাশাপাশি চোক ধাধানো চমৎকার সৌন্দর্য্য উপভোগ করতে হাম্পির জুড়ি নেই।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here