নিউইয়র্কে প্রধানমন্ত্রীর সংবর্ধনায় জামাত-শিবিরের নাশকতার আশংকা

0
222

nrb-news-pic-of-awami-paribar-1

এনআরবি নিউজ, নিউইয়র্ক থেকে : নিউইয়র্কে প্রধানমন্ত্রী শেখ হাসিনার নাগরিক সংবর্ধনা সমাবেশে জামাত-শিবিরের হামলার আশংকা ব্যক্ত করা হলো যুক্তরাষ্ট্র আওয়ামী পরিবারের ব্যানারে অনুষ্ঠিত সংবাদ সম্মেলন থেকে। ১৫ সেপ্টেম্বর বৃহস্পতিবার সন্ধ্যায় জ্যাকসন হাইটসে পালকি পার্টি সেন্টাওে অনুষ্ঠিত এ সংবাদ সম্মেলনে নিউইয়র্ক মহানগর আওয়ামী লীগের সভাপতি ও যুক্তরাষ্ট্র মুক্তিযোদ্ধা সংসদের সাবেক কমান্ডার নূরনবী বলেন, ‘সাম্প্রতিক সময়ের বিভিন্ন কর্মকান্ডে যুক্তরাষ্ট্র আওয়ামী লীগের সভাপতি ড. সিদ্দিকুর রহমান এবং সাংগঠনিক সম্পাদক (যাকে ইতিপূর্বে বহিষ্কার করা হয়) মোহাম্মদ ফারুক আহমেদের কানেকশন রয়েছে জামাত-শিবির এবং একাত্তরের মানবতাবিরোধী অপরাধী হিসেবে মৃত্যুদন্ডপ্রাপ্ত মীর কাশেম আলীর অর্থে পরিচালিত একটি মিডিয়ার সাথে। এই মিডিয়া অতি সম্প্রতি সজীব ওয়াজেদ জয়ের সাথে ইসরাইলি মেন্দি সাফাদির বৈঠকের আজগুবি তথ্য প্রচারিত হয়। শুধু তাই নয়, একাত্তরের ঘাতক মীর কাশেমের বিরুদ্ধে আদালতের রায় কার্যকর করার পর নিউইয়র্কের জামাত-শিবিরের মুখপত্র হিসেবে চিহ্নিত ঐ মিডিয়ায় ‘মীর কাশেমের রক্তে ইসলাম প্রতিষ্ঠিত হবে’ বলে ফলাও করে প্রচার ও প্রকাশ পায়।’ নূরনবী কমান্ডার উল্লেখ করেন, ‘বঙ্গবন্ধুর দৌহিত্র সজীব ওয়াজেদ জয় বাংলাদেশকে উন্নয়ন ও সমৃদ্ধির পথে গুরুত্বপূর্ণ ভূমিকায় রয়েছেন। জামাত-শিবিরের দোসরদের এটি সহ্য হচ্ছে না। তাই ওরা নিউইয়র্কে বসে নানা ষড়যন্ত্র চালাচ্ছে। দু:খজনক হলেও সত্য যে, জয়ের বিরুদ্ধে এহেন ষড়যন্ত্রে লিপ্ত মিডিয়ার পৃষ্ঠপোষকতায় রয়েছেন যুক্তরাষ্ট্র আওয়ামী লীগের উপরোক্ত দুই নেতাসহ বেশ ক’জন।’ ‘একাত্তরের ৭ মার্চ ঐতিহাসিক ভাষণ স্মরণে নিউইয়র্কে যুক্তরাষ্ট্র আওয়ামী লীগের সমাবেশে ঐ মিডিয়ার মালিক-সম্পাদককে অতিথি হিসেবে বক্তব্য প্রদানের সুযোগও দেয়া হয়’-বলেন নূরনবী কমান্ডার।
সংবাদ সম্মেলনের লিখিত বক্তব্য উপস্থাপন করেন যুক্তরাষ্ট্র মুক্তিযোদ্ধা সংসদের যুগ্ম আহবায়ক খোরশেদ আনোয়ার বাবলু। তিনি বলেন, ‘কয়েক মাস আগে প্রখ্যাত কলামিস্ট আব্দুল গাফ্ফার চৌধুরী নিউইয়র্ক সফরকালে জামাত-শিবিরের ক্যাডাররা তার বিরুদ্ধে নানা কর্মসূচি ঘোষণা করেছিল। অবিশ্বাস্য হলেও সত্য যে, ঐসব কর্মসূচির মদদ দিয়েছেন ড. সিদ্দিকুর রহমান। অব্যাহতিপ্রাপ্ত মন্ত্রী লতিফ সিদ্দিকীর অসংলগ্ন বক্তব্য ভিডিও করেন ড. সিদ্দিকুর রহমানের পাশে বসা তারই স্ত্রী। এরপর ঐ ভিডিও সরবরাহ করা হয় একাত্তরের আলবদর ছিলো-এমন এক ব্যক্তির ষ্টুডিয়োতে। সেখান থেকে তা ইউটিউপে ডাউনলোড করা হয়। শুধু তাই নয়, অতি সম্প্রতি নিউইয়র্কে এক সংবাদ সম্মেলনে প্রধান বিচারপতি, সরকার ও সরকারের দুই মন্ত্রীর বিরুদ্ধে প্রকাশ্যে নানা মন্তব্য করেন ড. সিদ্দিকুর।’

সংবাদ সম্মেলনে আরো উল্লেখ করা হয় যে, নিউইয়র্কে ডজনখানেক বাংলাদেশীর সাথে প্রতারণার দায়ে সাজাপ্রাপ্ত এক ব্যক্তি এবং ৬ কংগ্রেসম্যানের স্বাক্ষর জালকারি আরেক ব্যক্তিকে নিয়ে নিউইয়র্কে মীর কাশেম আলীর অর্থে পরিচালিত একটি মিডিয়ায় ইসরাইলি লিকুদ পার্টির আন্তর্জাতিক উইংয়ের নেতা মেন্দি সাফাদির সাথে সজীব ওয়াজেদ জয়ের কল্পিত সাক্ষাৎ ও বৈঠকের যে টক শো তৈরী ও প্রচার করা হয়, সেই মিডিয়ার লোকজনকে প্রধানমন্ত্রীর নাগরিক সংবর্ধনায় জড়িত করা হয়েছে। এর মধ্যদিয়েই নাগরিক সংবর্ধনায় নাশকতার আশংকা প্রবল হয়ে দেখা দিয়েছে। এ অবস্থায় প্রধানমন্ত্রীর সংবর্ধনা মঞ্চে কাউকে না বসানো এবং বিশেষ নিরাপত্তায় প্রধানমন্ত্রীকে সরাসরি ডায়াসে উঠিয়ে বক্তৃতার পর মিলনায়তন থেকে হোটেলে নেয়া জরুরী হয়ে পড়েছে। মার্কিন প্রেসিডেন্টসহ গুরুত্বপূর্ণ ব্যক্তিরা এভাবেই নিরাপত্তা বেষ্ঠিত হয়ে সভাস্থলে এসে বক্তব্য শেষ করেই চলে যান।
সংবাদ সম্মেলন মঞ্চে আরো ছিলেন যুক্তরাষ্ট্র আওয়ামী লীগের সহ-সভাপতি জয়নাল আবেদীন, যুগ্ম সম্পাদক আইরিন পারভিন, সাংগঠনিক সম্পাদক আব্দুল হাসিব মামুন, নিউইয়র্ক মহানগর আওয়ামী লীগের নেত্রী মোর্শেদা জামান, মুক্তিযোদ্ধা ও যুক্তরাষ্ট্র আওয়ামী লীগের নির্বাহী সদস্য আকতার আহমেদ চৌধুরী এবং মোহাম্মদ বাবু ও শ্রমিক লীগ নেতা রুহেল চৌধুরী।

উল্লেখ্য, ১৮ সেপ্টেম্বর নিউইয়র্কে আসছেন শেখ হাসিনা। জাতিসংঘ সাধারণ অধিবেশনে ভাষণের পর ২২ সেপ্টেম্বর তিনি ভার্জিনিয়ায় পুত্র জয়ের বাসায় যাবেন। ২৫ সেপ্টেম্বর তিনি ঢাকার উদ্দেশ্যে ওয়াশিংটন ডিসি ত্যাগের কথা। এরইমধ্যে ২১ সেপ্টেম্বর রাতে নিউইয়র্কে শেখ হাসিনাকে নাগরিক সংবর্ধনার প্রস্তুতি নিয়েছে যুক্তরাষ্ট্র আওয়ামী লীগ। সেই সভামঞ্চে শতাধিক ব্যক্তিকে বসানোর প্রস্তুতি চলছে। এদের মধ্যেই জামাত-শিবিরের এজেন্টও রয়েছে বলে সংবাদ সম্মেলনে অভিযোগ করা হয়। একইসাথে নাগরিক সংবর্ধনাকে সত্যিকারের নাগরিক সংবর্ধনায় পরিণত করার অভিপ্রায়ে এর আহবায়ক হিসেবে সর্বজনগ্রাহ্য একজনকে নিযুক্তির দাবিও জানানো হয় সংবাদ সম্মেলন থেকে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here