নিউইয়র্কে ‘সূত্র অ্যাডভারটাইজিং’র পথচলা শুরু

0
70

নিউইয়র্ক:  নিউ ইয়র্কে বাঙ্গালীর প্রাণকেন্দ্র জ্যাকসন হাইটসের কাছেই উডসাইডের নিজস্ব অফিসে, এক অনাড়ম্বর ব্যতিক্রমী অনুষ্ঠানের মধ্যদিয়ে ‘সূত্র অ্যাডভারটাইজিং’ তাদের পথচলা শুরু করেছে। একদল অভিজ্ঞ, সৃজনশীল আর মেধাবী পেশাদার মানুষের সমম্বয়ে গঠিত সূত্র বিজ্ঞাপনী সংস্থা ক্লায়েন্টদের ব্যবসা প্রসারে ও প্রচারে, প্রয়োজনীয় ব্র্যান্ড বিল্ডিং স্ট্র্যাটেজি, ক্রিয়েটিভ কমিউনিকেশনimage002-7স সলিউশন, প্রডাক্ট ব্র্যান্ডিংসহ সব ধরনের প্রিন্ট, ইলেক্ট্রনিক এবং ডিজিটাল মিডিয়াতে প্রচারযোগ্য বিজ্ঞাপন নির্মাণ করে থাকে। পাশাপাশি, ফিল্মমেকিং, ভিডিওগ্রাফি, ফটোগ্রাফি এবং বিেিশষ বিশেষ ইভেন্ট আয়োজন করে।
অনুষ্ঠানের শুরুতে সূত্র অ্যাডভারটাইজিং-এর প্রেসিডেন্ট আলি মুরাদ তার স্বাগত বক্তব্যে সূত্র-এর পথচলার সাথী হতে সকলকে অনুরোধ জানান।
“সূত্র অ্যাডভারটাইজিং এ আমরা, সাউথ এশিয়ান কমিউনিটি ও মূলধারার আমেরিকানদের কাছে একটি প্রধান ও পছন্দের বিজ্ঞাপনী সংস্থা হিসেবে গড়ে ওঠার লক্ষ্য নিয়ে পথচলা শুরু করছি…।” এমনই অভিপ্রায় ব্যাক্ত করলেন প্রতিষ্ঠানের সিইও এবং ক্রিয়েটিভ ডিরেক্টর, নাট্যব্যক্তিত্ব গোলাম সারওয়ার হারুন।

সূত্র অ্যাডভারটাইজিং এর পরিচিতি ও প্রতিষ্ঠানের নানাবিধ কর্মকান্ড নিয়ে একটি পাওয়ার পয়েন্ট প্রেজেন্টেশন উপস্থিত অতিথিদের সামনে উপস্থাপন করেন প্রতিষ্ঠানের কিয়েটিভ কনসালট্যান্ট গার্গি মুখার্জি।
সূত্র অ্যাডভারটাইজিং এর যাত্রা শুরু করার আনুষ্ঠানিক ঘোষণা দেন নিউ ইয়র্কে বাংলাদেশ কনস্যুলেট-এর  কনসাল জেনারেল শামীম আহসান। অনুষ্ঠানের আইডিয়া এবং গুনগত মান সম্পর্কে কনসাল জেনারেল শামীম আহসান বলেন, “প্রবাসে আমি নানান অনুষ্ঠানে উপস্থিত থেকেছি, সবই বিষয়বৈচিত্রে ভিন্ন হলেও আজ আমার অভিজ্ঞতা একেবারেই ভিন্ন হল – এমন হৃদয়গ্রাহী আর ক্রিয়েটিভ অনুষ্ঠান কমিউনিটিতে আমি আগে কখনও দেখিনি।”image010-4

অনুষ্ঠানে সূত্র অ্যাডভারটাইজিং-এর ক্লায়েন্ট উৎসব ডট কম-এর ম্যানেজিং পার্টনার মি. রায়হান জামান, শুধু ব্যবসায়ীক ক্লায়েন্ট নয়, বরং বন্ধু হিসেবে সূত্র-এর পাশে থাকার অঙ্গীকার ব্যাক্ত করেন।
অনুষ্ঠানে সমাপনী বক্তব্য রাখেন লেখক, কলামনিস্ট মি. হাসান ফেরদৌস। অনুষ্ঠানে অন্যান্যের মাঝে উপস্থিত ছিলেন নাট্যজন জামালউদ্দিন হোসেন, প্রফেসর, কমিউনিকেশন স্টাডিজ রুমা সেন, ক্রিয়েটিভ রাইটার ডেবোরা হিউস, বিজনেস অন্ট্রপ্রেনর স্যাম, বিজ্ঞাপনী সংস্থার কর্ণধার সুমন্ত্র সেন, সাংবাদিক ও প্রেসেন্টার আশরাফুল হাসান বুলবুল, প্রকৌশলী শুভা রহমান, টিবিএন২৪ টেলিভিশন-এর সিইও এবং সিটিও যথাক্রমে আহমদুল বারভ’ইয়া ও হাবিব রহমান, অভিনয় শিল্পী রিচি সোলায়মান, ফাতেমা শাহাব রুমা, বসুনিয়া সুমনসহ আরো অনেকে।

সূত্র অ্যাডভারটাইজিং-এর শুভারম্ভ সুর¯œাত হয়ে ওঠে প্রথিবীবিখ্যাত সঙ্গীতাচার্য প-িত রমেশ মিশ্র’র সারেঙ্গি আর প-িত ¯েœহাশীষ মজুমদার-এর ম্যান্ডোলিন বাদনের এক অনবদ্য যুগলবন্দীর মূর্ছনায় যাতে তবলায় লহরী তোলেন শিল্পী শিবালিক ঘ্ষোাল।

এউ দুই গুনী সঙ্গীতাচার্যের যুগলবন্দী পরিবেশনা উপস্থিত অতিথিদেরকে প্রায় ঘন্টাধিককাল মন্ত্রমুগ্ধ করে রাখে। অনুষ্ঠানটি উপস্থাপন করেন সূত্র অ্যাডভারটাইজিং-এর অ্যাসোসিয়েট ক্রিয়েটিভ ডিরেক্টর সৈয়দ আজিজুর রহমান (তারিফ)

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here