মন্ট্রিয়লে মক্তিযুদ্ধের গবেষক তাজুল মোহাম্মদের সম্বর্ধনা

0
229

vagb-tazul-1-1কানাডার মন্ট্রিয়ল থেকে সিবিএনএ।। গত রোববার (১৮ সেপ্টেম্বর) বাংলা একাডেমী পদক ও ফেলোশীপ প্রাপ্তির জন্য লেখক-গবেষক তাজুল মোহাম্মদকে ভিএজি,বির পক্ষ থেকে আনুষ্ঠানিক সম্বর্ধনা দেয়া হয়। মন্ট্রিয়ল নগরীর ৬৭৬৭ কোট দ্য নেইজ মিলনায়তনে ভিএজি,বি সভাপতি শাহ মোস্তাইন বিল্লাহর সভাপতিত্বে এই অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন স্বাধীনতা পদকপ্রাপ্ত মুক্তিযোদ্ধা লেঃ কর্ণেল (অবঃ) কাজী সাজ্জাদ আলী জহির, বীর প্রতীক।

ভিএজি,বি সাধারণ সম্পাদক ডঃ শোয়েব সাঈদ ছাড়াও সম্বর্ধনা সভায় বক্তৃতা করেন
মুক্তিযোদ্ধা মেজর (অবঃ) দিদার আতাউর হোসেইন, ডঃ ওয়াইজ আহমেদ, ডঃ কুদরাতে খোদা, ডঃ সৈয়দ জাহিদ হোসেন, ডঃ রুমানা নাহিদ সোবহান, জিয়াউল হক জিয়া, মাহমুদুজ্জামান বাবু, অধ্যাপক রোকেয়া চৌধুরী, দিলীপ কর্মকার, মাশরেকুল আলম খান, অপরাহ্ন সুসমিতো, গোপেন দেব, ইয়াহিয়া আহমেদ, অধ্যাপক আবু হোসেন জয়, আফাজউদিন তোতন আহমেদ, মুফতি ফারুক, আব্দুল হাই, আরিয়ান হক, হামোম প্রমোদ সিনহা ও নুরুল আমীন খান।

সভায় উপস্থিত ছিলেন এডভোকেট শহীদুল ইসলাম খান, শরদিন্দু দাস, রণজিৎ মজুমদার, হাজেরা খাতুন, রওশন আরা শোয়েব, ডাঃ জিনাত ফারাহ নাজ, অধ্যাপক মোহাম্মদ নাসির উদ্দিন, এডোয়ার্ড কর্নেলিয়াস গোমেজ, অধ্যাপক বিদ্যুৎ ভৌমিক, শরদিন্দু দাস, মাসুম আনাম, শংকর রায় চৌধুরী, নজরুল ইসলাম পিরু, বজলুর রশিদ বেপারী, সৈয়দ সানজিদ হোসেন ও নাহিদা আক্তার।

সভার শুরুতে মুক্তিযুদ্ধের শহীদদের স্মরণে দাঁড়িয়ে এক মিনিট নীরবতা পালন করা হয়। এরপর তাজুল মোহাম্মদ ও প্রধান অতিথি কাজী সাজ্জাদ আলী জহিরের হাতে ভিএজি,বি ক্রেস্ট ও ফুলের তোড়া তুলে দেয়া হয়।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here