সাদেক হোসেন খোকার ৬৬ একর জমি বাজেয়াপ্ত

1
341
222827khoka_kalerkantho_picঢাকা: বিএনপির শীর্ষস্থানীয় নেতা সাদেক হোসেন খোকার প্রায় ৬৬ একর জমি বাজেয়াপ্ত করা হয়েছে। গাজীপুরের কালিয়াকৈর উপজেলায় থাকা এসব কৃষিজমি খাস খতিয়ানভুক্ত করে তা নিয়ন্ত্রণে নিয়েছে সরকার।
আজ রবিবার সন্ধ্যা সাড়ে ছয়টার দিকে কালিয়াকৈর উপজেলা প্রশাসন ও পুলিশ উপজেলার ছয়টি মৌজার ৬৬ দশমিক ৫৬ একর কৃষিজমি হেফাজতে নিয়ে সাইনবোর্ড ও লাল পতাকা টাঙিয়ে দিয়েছে।
জেলা প্রশাসন সূত্রে জানা গেছে, দুর্নীতি দমন কমিশনের (দুদক) একটি মামলায় ঢাকার বিশেষ জজ আদালত-৩–এর নির্দেশে খোকার জমি বাজেয়াপ্ত করা হয়। আদালতের নির্দেশে সাদেক হোসেন খোকার জমির অনুসন্ধান শুরু করে প্রশাসন। পরে দেখা যায়, উপজেলার জানেরচালা, কালিয়াদহ, বাঁশতলী, কাঁচারস ও উত্তর রাঙামাটি মৌজায় তাঁর ৬৬ দশমিক ৫৬ একর কৃষিজমি রয়েছে। জেলা প্রশাসনের নির্দেশে আজ সন্ধ্যায় পুলিশের সহযোগিতায় কালিয়াকৈর উপজেলা প্রশাসন ওই জমিকে সাইবোর্ড ও লাল পতাকা টাঙিয়ে দেয়।
এর আগে গত বৃহস্পতিবার নারায়ণগঞ্জ জেলা প্রশাসন খোকার ৫০ একর কৃষিজমি খাস খতিয়ানভুক্ত করে সরকারের হেফাজতে নেয়। আর বুধবার রাজধানীর গুলশানে সাদেক হোসেন খোকার ছয়তলা ভবন বাজেয়াপ্ত করে নোটিশ ঝুলিয়ে দেওয়া হয়।

1 COMMENT

  1. তাতে কিছু যায় আসে না কারন তার নাকি ৬০০ একরের বেশী জমি এবং বহু টাকা ব্যাংক ব্যালেন্স আছে। অবশ্য টাকা আছে তার প্রমান তিনি চিকিতসার জন্য আমেরিকায় (!) এসে কয়েক বছর ধরেই স্বপরিবারে অবস্থান করছেন। আমরা আমেরিকায় থেকে জানি এখানকার জীবন যাত্রার ব্য্য্যের খবর।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here