জয়ের বিরুদ্ধে ষড়যন্ত্রে লিপ্ত মিডিয়া বর্জনের আহবান

0
524

এনআরবি নিউজ, নিউইয়র্ক : সজীব ওয়াজেদ জয়ের বিরুদ্ধে ষড়যন্ত্রে লিপ্তদের প্রতিহত করার পাশাপাশি ষড়যন্ত্রে মদদদাতা হিসেবে নিউইয়র্কের দুটি মিডিয়া বর্জনের ঘোষণা দিল নিউইয়র্ক মহানগর আওয়ামী লীগ। একইসাথে নিউইয়র্কে বাংলাদেশের বিরুদ্ধেnrb-news-pic-of-awami-league অপপ্রচারে লিপ্ত জামাত-শিবিরকে শক্তহাতে মোকাবেলার সংকল্পও ব্যক্ত করলেন নেতৃবৃন্দ।

২৬ সেপ্টেম্বর সোমবার সন্ধ্যায় অনুষ্ঠিত এক সংবাদ সম্মেলনে মহানগর আওয়ামী লীগের সভাপতি নূরনবী কমান্ডার বলেন, ‘কুমিল্লার চান্দিনার মো. নূরল ইসলাম নামক জনৈক ব্যক্তি নিউইয়র্কের একটি সাপ্তাহিক পত্রিকায় লাগাতারভাবে বিজ্ঞাপণ দিয়ে বঙ্গবন্ধু শেখ মুজিব, শেখ হাসিনা এবং সজীব ওয়াজেদ জয় সম্পর্কে অকথ্য বাক্য প্রয়োগে গালাগালি করছে। এই নূরল ইসলাম হচ্ছে বঙ্গবন্ধুর স্বঘোষিত ঘাতক কর্ণেল রশীদের নিকটাত্মীয় এবং ফ্রিডম পার্টির লোক।’ নূরনবী কমান্ডার বলেন, নূরল ইসলামের ঐসব কটু মন্তব্য প্রকাশকারি পত্রিকাটির সাথে যুক্তরাষ্ট্র আওয়ামী লীগের সভাপতিসহ কতিপয় কর্মকর্তার দহরম-মহরম রয়েছে-এ তথ্য ফাঁস করায় ঐ পত্রিকাটি আমাকে খুনী এবং আওয়ামী লীগ কর্তৃক অবাঞ্ছিত ঘোষণার মনগড়া রিপোর্ট করেছে।

নূরনবী কমান্ডার বলেন, ‘একাত্তরের ঘাতক হিসেবে মৃত্যুদন্ডপ্রাপ্ত মীর কাশেমের অর্থে প্রতিষ্ঠিত ও পরিচালিত নিউইয়র্কে দুটি মিডিয়া সজীব ওয়াজেদ জয়ের সাথে ইসরাইলি গোয়েন্দা মেন্দি সাফাদিও কাল্পনিক বৈঠকের সংবাদ প্রচার করেছে। আমি এবং মহানগর আওয়ামী লীগের নেতা-কর্মীরা ঐ মিডিয়াকে বর্জনের ডাক দিয়েছি। সে ডাকে মহানগরের নেতা-কর্মীরা সাড়া দিলেও যুক্তরাষ্ট্র আওয়ামী লীগের কোন কোন নেতা এখনও ঐ মিডিয়ার সাথে সম্পর্ক বজায় রেখে উল্টো আমাদের বিরুদ্ধে বিষোদগার করছেন।’ মহানগর আওয়ামী লীগের জ্যেষ্ঠ সহ-সভাপতি জাকারিয়া চৌধুরী এ প্রসঙ্গে সংবাদ সম্মেলনে আরো বলেন, ‘৬ কংগ্রেসম্যানের স্বাক্ষর জালকারি এবং যুক্তরাষ্ট্রে রাজনৈতিক আশ্রয় লাভের আশায় মুসলমান হওয়া সত্ত্বেও নিজেকে খ্রিস্টান হিসেবে পরিচয় দেয়া সরদার সাদী আর মিল্টন ভ’ইয়ার যে কোন অপতৎপরতা রুখে দিতে আমরা জোট গড়েছি। ইতিমধ্যেই ওদের আরেকটি চক্রান্ত নস্যাৎ করা হয়েছে। এ জন্যে দরকার আওয়ামী পরিবারের ইস্পাতদৃঢ় ঐক্য।’

সংবাদ সম্মেলনের লিখিত বক্তব্য উপস্থাপন করেন মহানগর আওয়ামী লীগের যুগ্ম সম্পাদক নূরল আমিন বাবু। নেতৃবৃন্দের মধ্যে আরো ছিলেন সহ-সভাপতি মাসুদ হোসেন সিরাজি।

সংবাদ সম্মেলন থেকে শেখ হাসিনাকে জন্মদিনের আগাম শুভেচ্ছা এবং তার সুস্বাস্থ্য ও দীর্ঘায়ু কামনা করা হয়।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here