বিপিএলে মাশরাফি-তামিম-সাকিবদের মূল্য কত?

0
155

1451656স্পোর্টস করেসপন্ডেন্ট: আগামী চার নভেম্বর থেকে শুরু হচ্ছে টো-টোয়েন্টির জমজমাট আসর বাংলাদেশ প্রিমিয়ার লিগ (বিপিএল)। সিজন ফোরকে সামনে রেখে আইকন খেলোয়াড়রা কে কোন দলে খেলবেন তা নির্ধারণ করা হয়েছে। সে সাথে নির্ধারণ করা হয়েছে তাদের মূল্যও।

আইকন খেলোয়াড়দের ফ্লোর প্রাইসের তালিকার শীর্ষে রয়েছেন অলরাউন্ডার সাকিব আল হাসান। যেখানে তার মূল্য ৫৫ লাখ টাকা। এরপরেই রয়েছেন তামিম, মুশফিক, মাহমুদউল্লাহ, মাশরাফি।

প্লেয়ার ড্রাফট অনুযায়ী বিপিএল-এর সাত আইকন খেলোয়াড় হলেন সাকিব আল হাসান (যার ফ্লোর প্রাইস রাখা হয়েছে ৫৫ লাখ), তামিম ইকবাল (৫০ লাখ), মুশফিকুর রহিম (মূল্যমান ৫০ লাখ), মাহমুদউল্লাহ রিয়াদ (৫০ লাখ), মাশরাফি বিন মুর্তজা (৫০ লাখ) এবং সাব্বির রহমান ও সৌম্য সরকার ( যাদের মূল্যমান ৪০ লাখ করে)। নাসির হোসেন এবার আইকন খেলোয়াড়ের তালিকায় থাকছেন না।

বিপিএলের গত আসরের পাঁচটি দল তাদের গতবারের স্কোয়াড থেকে দুইজন খেলোয়াড় রেখে দিতে পারবে বলে সিদ্ধান্ত হয়েছে। সেক্ষেত্রে বিষয়টি আইকনসহ দুইজন কিনা তা এখনও জানা যায়নি। যদি আইকনসহ দুইজন খেলোয়াড় রেখে দেওয়ার নিয়ম হয় তবে অধিকাংশ ক্ষেত্রেই আইকনদের দল পরিবর্তনের সম্ভাবনা নেই!

উল্লেখ্য, বিপিএল-এর এবারের আসরে ‘এ’ ক্যাটাগরিতে ১১ জন খেলোয়াড় রয়েছেন যাদের মূল্যমান রাখা হয়েছে ২৫ লাখ। আঠারো লাখ টাকার ‘বি’ ক্যাটাগরিতে আছেন ৩৫ জন, ১২ লাখ টাকার ‘সি’ ক্যাটাগরিতে ৫২ জন ও পাঁচ লাখ টাকার ‘ডি’ ক্যাটাগরির ২৮ জন খেলোয়াড়সহ মোট ১৩৩ জন খেলোয়াড়কে রাখা হয়েছে। আগামী ৩০ সেপ্টেম্বর অনুষ্ঠিত হবে বিপিএল-এর লটারি। আর ৪ নভেম্বর মাঠে গড়াবে বিপিএল-এর এবারের আসর।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here