ঘুরে আসুন হংকং

0
420
289405-i16tusgxdpdib-1000-2c84c09e94-1475150456হং কং প্রাকৃতিক সৌন্দর্য্য এবং জনপ্রিয় নানান আকর্ষণের কারণে বিখ্যাত। হং কং ভ্রমণে যেমন দেখার মত পাবেন অনেক কিছু, তেমনি করার মত কাজও আছে অনেক। পরিবারসহ নিজেকে তৈরি করে নিন একটি চমৎকার ভ্রমণের জন্য। জেনে নিন কোথায় কোথায় অবশ্যই যাবেন-
 
ভিক্টোরিয়া পিক
৫৫২ মিটার উঁচুতে ভিক্টোরিয়া পিক হং কং এর সবচেয়ে উঁচু পয়েন্ট। শহরের স্ক্লাইলাইনে চোখ বুলিয়ে নিতে এর চেয়ে চমৎকার জায়গা আর নেই। ১২৫ বছর পুরানো পিক ট্রাম একটি চমৎকার ভিজুয়াল অভিজ্ঞতা দেয়। দেখতে পাবেন স্রোতস্বী সমূদ্রের নীল জল, দেখুন উন্মুক্ত আকাশ, শহর আর শহরে আঁকাবাঁকা পথ, রাতে পরিচ্ছন্ন আকাশের ঝকঝকে তারার মেলা।
স্টার ফেরিতে চড়ুন
ভিক্টোরিয়া হার্বারের দৃশ্যাবলী উপভোগ করার সবচেয়ে ভাল উপায় হল স্টার ফেরির অভিজ্ঞতা গ্রহণ। হংকং আইল্যান্ড থেকে কওলুন পর্যন্ত এই যাত্রা আপনাকে দেবে অভাবনীয় আনন্দ। আকাশ থেকে নিচে পৃথিবী দেখার মজাই আলাদা, তাই না? আর পৃথিবীর অন্যতম চমৎকার সুন্দর অংশটিই আপনি দেখতে পাবেন এখানে। এছাড়া আশপাশের এলাকায় ঘুরে বেড়ান। শপিং করুন। চেখে দেখুন স্থানীয় খাবার।
Tsim Sha Tsui Promenade
Tsim Sha Tsui Promenade কওলুনের ওয়াটারফ্রন্টের উপর দিয়ে চলে গেছে। এই স্থানকে বলা হয় এভেনিউ অব স্টারস। হংকং স্পেস মিউজিয়াম, ক্লক টাওয়ার, স্টার ফেরি টার্মিনাল এবং হংকং মিউজিয়াম অব আর্ট সব মিলিয়ে এখানে ঘুরে দেখার মত আছে। হংকং ভ্রমণে অন্তত ২ দিন সময় নিয়ে ঘুরে আসবেন এখানে।
স্থানীয় খাবার
হংকং এর খাবার এর সুস্বাদের জন্য বেশ প্রসিদ্ধ। স্থানীয় কোন রেস্টুরেন্টে ডিম সাম এর স্বাদ গ্রহণ করুন। ডিম সাম মানে ‘হৃদয় স্পর্শ করা’। খাবারটি বটেই, একইসাথে এখানকার রিতি-রেওয়াজ, খাওয়ার ধরণ সব কিছু মিলিয়ে অভিজ্ঞতাটি হবে সারা জীবন মনে রাখার মত। আপনি চাইলে এসব খাবার তৈরির প্রশিক্ষণও নিতে পারেন। ট্যুরিস্ট বলে বঞ্চিত হবেণ না নিশ্চিত।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here