ডলার চুরির দায়ে নিউইয়র্কে বাংলাদেশি মহিলা এনজিও কর্মকর্তা গ্রেপ্তার

0
2858

ডলার চুরির অভিযোগে নিউ ইয়র্কে বাংলাদেশি এনজিও কর্মকর্তা গ্রেপ্তার

সহযাত্রীর পাঁচ হাজার ৬০০ ডলার চুরির অভিযোগে গত৩০ অক্টোবর রবিবার নিউইয়র্কের জেএফকে এয়ারেপোর্টে নাদিরা মল্লিক নামে এক বাংলাদেশি এনজিও কর্মকর্তাকে গ্রেপ্তার করেছে নিউইয়র্ক পুলিশ। বেলা সাড়ে ১১টায় আমিরাত এয়ারলাইন্সে ২০৪ বিমানে দুবাই যাত্রার প্রাক্কালে এ ঘটনা ঘটে। নাদিরা কানাডার লেজার ফাউন্ডেশন নামক একটি এনজিওর সাউথ এশিয়ান প্রতিনিধি।

পোর্ট অথরিটি পুলিশ জানায়, ঘটনার দিন চীনা নাগরিক জিনজুয়ান ঝেং চার হাজার ৩০০ ডলার এবং এক হাজার ৩০০ জাপানি ইয়েনসহ একটি ব্যাগ সিকিউরিটি পয়েন্টে রাখেন। ট্র্যান্সপোর্টেশন সিকিউরিটি এজেন্ট (টিএসএ) কর্মীরা সবকিছু পরীক্ষার পর ওই যাত্রীসহ নাদিরা মল্লিকও নিজ আসনে যান এবং হ্যান্ডবেগ এয়ারক্রাফটের বাঙ্কারে রাখেন। ঝেং তার ব্যাগের ভেতর থেকে নগদ অর্থ সরিয়ে ফেলা হয়েছে বলে সন্দেহ করেন। তিনি বিষয়টি এয়ারলাইন্স কর্মকর্তাদের কাছে অভিযোগ করেন। সাথে সাথে নিরাপত্তা রক্ষীরা তৎপর হয়। পরীক্ষা করা হয় সিসিটিভি ও সার্ভিলেন্স ভিডিও। এতে দেখা যায় নাদিরা ব্যাগ  থেকে কৌশলে ডলারগুলো সরাচ্ছেন। এরপর এয়ারক্রাফটে নাদিরার হ্যান্ডব্যাগ তল্লাশি করে পুরো অর্থ পাওয়া যায়।

নিউইয়র্কে  বসবাসকারী নাদিরার দেশের বাড়ি ঢাকার খিলগাঁওয়ে। তিনি ‘লতিফা গণসহায় অঙ্গন’ নামের একটি সংস্থার নির্বাহী পরিচালক ও বাংলাদেশের সিএমসি’র সদস্য। তার বিরুদ্ধে একটি চুরির মামলা দায়ের করা হয়েছে। ক্রিমিনাল কোর্টে হাজির করার পর নাদিরা মল্লিককে জামিন দেওয়া হয়। আগামী ১৫ নভেম্বর তার মামলার পরবর্তী শুনানির তারিখ ধার্য করা হয়।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here