নিউইয়র্কে ভাসানী ফাউন্ডেশনের আন্তর্জাতিক সম্মেলন ২০ নভেম্বর

0
141

11152016_01_mawlana_vashani-219x300নিউইয়র্ক : স্বাধীন বাংলাদেশের স্বপ্নদ্রষ্টা, আফ্রো-এশিয়া ল্যাতিন আমেরিকার অবিসংবাদিত মজলুম জননেতা মওলানা আব্দুল হামিদ খান ভাসানীর মৃত্যুবার্ষিকী আগামী ১৭ নভেম্বর বৃহস্পতিবার। মওলানার মৃত্যুবার্ষিকী স্মরণে নিউইয়র্কস্থ মওলানা আব্দুল হামিদ খান ভাসানী ফাউন্ডেশন তৃতীয় আন্তর্জাতিক সম্মেলনের আয়োজন করেছে। ২০ নভেম্বর রোববার জ্যাকসন হাইটস্থ মেজবান রেষ্টুরেন্টে বিকেল ৪টা থেকে রাত ১০টা পর্যন্ত ‘রাজনৈতিক চরিত্র নির্মাণে মওলানা ভাসানীর শিক্ষা’ শীর্ষক সম্মেলনের কর্মকান্ড চলবে। খবর ইউএনএ’র।

ফাউন্ডেশনের সভাপতি অধ্যাপক দেওয়ান সামসুল আরেফীন ইউএনএ প্রতিনিধিকে জানান, সম্মেলনে প্রধান অতিথি থাকবেন মওলানা ভাসানীর একনিষ্ট সহচর, সাবেক মন্ত্রী ও লেখক মোস্তফা জামাল হায়দার। সম্মেলনে বিশেষ অতিথি থাকবেন মওলানা ভাসানীর কর্মী, অবিভক্ত ঢাকার মেয়র ও সাবেক মন্ত্রী সাদেক হোসেন খোকা ও মওলানা ভাসানীর উপর প্রথম পিএইচডি প্রাপ্ত কানাডার মন্ট্রিয়েলস্থ ডাউসন কলেজের অধ্যাপক ড. আবিদ বাহার।

সেমিনার ছাড়াও সম্মেলনের কর্মকান্ডের মধ্যে থাকবে মওলানার উপর স্থিরচিত্র ও প্রামাণ্যচিত্রের প্রদর্শণী, ভাসানী ফাউন্ডেশনের বিভিন্ন প্রকাশনা ও পুস্তকাবলী এবং বিভিন্ন খ্যাতিমান লেখকের লেখা সমৃদ্ধ স্মরণিকা প্রকাশ। এছাড়াও থাকবে আবৃত্তি ও গণসঙ্গীতের আসর।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here