ট্রাম্পের নিরাপত্তায় দিনে খরচ ৮ কোটি টাকা

0
234

1414268_kalerkantho_picআন্তর্জাতিক ডেস্ক: নিউ ইয়র্কের সিটি কাউন্সিলের দুই সদস্য জানিয়েছে, প্রেসিডেন্ট নির্বাচনে জয়ী ডোনাল্ড ট্রাম্প ও তার পরিবারকে নিরাপত্তা দিতে প্রতিদিন ৮ কোটি টাকা খরচ হচ্ছে। আর এই বিশাল অংকের টাকা শহরের তহবিহলের বদলে কেন্দ্রীয় তহবিল থেকে যোগান দেওয়ার আহ্বান জানানো হয়েছে।

রয়টার্সের এক প্রতিবেদনে বলা হয়, শুক্রবার অনলাইনে দেওয়া একটি আবেদনে সিটি কাউন্সিলের স্পিকার মেলিসা মার্ক ভিভেরিটো এবং কাউন্সিলের সদস্য ড্যান গ্যারোডনিক বলেন, ট্রাম্পের নিরাপত্তা ব্যয় কেন্দ্রীয় সরকারের বহন করা উচিত, নগর কর্তৃপক্ষের নয়।

আবেদনে বলা হয়, নির্বাচনের আগে এবং পরে আপনার ও আপনার (ট্রাম্প) পরিবারের সদস্যদের নিরাপত্তায় যত অর্থ ব্যয় হয়েছে, সেই অর্থ নিউ ইয়র্ক শহরের তহবিলে জমা করুন। শিগগিরই আপনি মার্কিন যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট হিসেবে দায়িত্ব নিতে যাচ্ছেন। তবে ট্রাম্পের পক্ষ থেকে এ বিষয়ে কোনো মন্তব্য পাওয়া যায়নি। শুক্রবার পর্যন্ত তাদের আবেদনে সমর্থন জানিয়েছেন ৫ শতাধিক মানুষ। গেল ৮ নভেম্বরে অনুষ্ঠিত মার্কিন প্রেসিডেন্ট নির্বাচনে বিস্ময়করভাবে ডেমক্রেটিক পার্টির প্রার্থী হিলারি ক্লিনটনকে হারিয়ে জয়ী হন রিপাবলিকান পার্টি থেকে মনোনয়ন পাওয়া ট্রাম্প।

এরপর থেকে নিউ ইয়র্ক সিটি পুলিশ ট্রাম্প ও তার পরিবারের নিরাপত্তা বাড়িয়ে দিয়েছে। এ নিরাপত্তায় প্রতিদিন ১০ লাখ ডলারেরও বেশি ব্যয় হচ্ছে। সে হিসেবে প্রেসিডেন্ট হিসেবে চার বছর মেয়াদে তার নিরাপত্তায় ১০০ কোটি ডলারেরও বেশি অর্থ ব্যয় হবে বলে আবেদনে উল্লেখ করা হয়। আবেদনে আরও বলা হয়, এরই মধ্যে পয়ঃনিষ্কাশন, পুলিশ সরবরাহ এবং শিক্ষা খাতে নিউ ইয়র্ক শহরের বাজেটে ঘাটতি পড়া শুরু হয়েছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here