চিটাগাং এসোসিয়েশন নতুন নির্বাচন কমিশনের শপথ গ্রহণ

0
323

ctg-asso-001নিউইয়র্ক: গত ৪ ডিসেম্বর রবিবার সন্ধ্যায়য় চিটাগাং এসোসিয়েশন অব নর্থ আমেরিকার ইন্কের নির্বাচন কমিশন (২০১৬-২০১৮) এর শপথ অনুষ্ঠান সংগঠনের সভাপতি আকবর আলীর সভাপতিত্বে এবং সাধারণ সম্পাদক আবু তাহেরের সঞ্চালনায় ব্রুকলিনে সংগঠনের কার্যালয়ে অনুষ্ঠিত হয়। বিদায়ী প্রধান নির্বাচন কমিশনার ইঞ্জি: শেখ খালেদ নব নির্বাচিত প্রধান নির্বাচন কমিশনার এডভোকেট কাজী খায়রুল বাসার এবং ৪ নির্বাচন কমিশনার যথাক্রমে মাকসুদুল হক চৌধুরী, মিজানুর রহমান জাহাঙ্গীর, রুহুল আমিন (হোসেন) ও মনিরুল ইসলামকে শপথ পাঠ করান। উক্ত অনুষ্ঠানে আরো বক্তব্য রাখেন ট্রাস্টি বোর্ডের চেয়ারম্যান মোহাম্মদ হানিফ, সাবেক সভাপতি কাজী আজম, সাবেক প্রধান নির্বাচন কমিশনার সৈয়দ এম রেজা, নব নির্বাচিত প্রধান নির্বাচন কমিশনার কাজী খায়রুল বাসার, ট্রাস্টি বোডের সাবেক কো- চেয়ারম্যান সামসুল আলম চৌধুরী, সাবেক ট্রাস্টি বোর্ড চেয়ারম্যান মনির আহমেদ, বর্তমান কো চেয়ারম্যান শাহজাহান সিরাজী, এতে আরো উপস্থিত ছিলেন কমিউনিটি এক্টিভিস্ট ও সাবেক ছাত্রনেতা এনাম চৌধুরী, সাবেক সিনিয়র সহ সভাপতি আব্দুল হাই জিয়া, সাবেক সাctg-asso-002ধারন সম্পাদক যথাক্রমে মোর্শেদ রিজভী চৌধুরী, মেহবুবুল আলম বাদল, ট্রাস্টি বোর্ডের সদস্য যথাক্রমে মোহাম্মদ সেলিম, হাসান চৌধুরী, খোরশেদ খোন্দকার, আজীবন সদস্য মোহাম্মদ জাহাঙ্গীর আলম, উপদেষ্টা যথাক্রমে হাজী শফিউল আলম, জসীম উদ্দিন, আহসান হাবিব, মজিবুর রহমান, নাজের উদ্দিন, সহ সভাপতি খোকন কে চৌধুরী, পরিমল কান্তি নাথ, যুগ্ন সম্পাদক মাসুদ সিরাজী, কমিউনিটি এক্টিভিস্ট লোকমান পাশা, সাবেক নির্বাচন কমিশনার মীর কাদের রাসেল, সহ সম্পাদক মোহাম্মদ ইকবাল, কোষাধক্ষ মোক্তাদির বিল্লাহ, দপ্তর সম্পাদক মুহাম্মদ দিদার, কার্যকরী পরিষদ সদস্য আলম বাহার, নুরুল আনোয়ার, সুমন উদ্দিন সহ শতাধিক চট্টগ্রামবাসী। এই সময় চট্টগ্রাম সমিতিতে এক উৎসব মুখর পরিবেশের সৃষ্টি হয়।
উল্লেখ্য, গত ২৭ নভেম্বর সমিতির কার্যকরী পরিষদের সভায় সর্বসম্মতিক্রমে এই নির্বাচন কমিশন নির্বাচিত করা হয় এবং এই কমিশন আগামী ২ বৎসর তাদের দায়িত্ব পালন করবেন।
সভায় বক্তারা বলেন নব নির্বাচিত নির্বাচন কমিশনের শপথ অনুষ্ঠানের মধ্য দিয়ে চট্টগ্রাম সমিতির নির্বাচনী প্রক্রিয়া শুরুহয়েছে এবং আশা প্রকাশ করেন এই নির্বাচন কমিশন চট্টগ্রামবাসীকে একটি সুষ্ট, নিরপেক্ষ ও গ্রহণযোগ্য নির্বাচন উপহার দিতে সক্ষম হবেন এবং প্রবাসের অন্যতম বৃহৎ সংগঠন চট্টগ্রাম সমিতির ভাবমূর্তি আরো উজ্জ্ল করবেন। নব নির্বাচিত প্রধান নির্বাচন কমিশনার তার বক্তব্যে বলেন একটি সুষ্ঠ ও গ্রহণযোগ্য নির্বাচন অনুষ্ঠানে সমিতির সাথে সম্পৃক্ত সকলের সহযোগিতার পাশাপাশি নিউ ইয়র্কের সকল প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ার সহযোগিতা প্রয়োজন। মাওলানা আইয়ুব আনসারীর দোয়া ও মোনাজাত পরিচালনার মাধ্যমে শপথ অনুষ্ঠান শেষ হয় এবং সভা শেষে সমিতির পক্ষ থেকে উপস্থিত সবাইকে মিষ্টি মুখ করানো হয়। – বিজ্ঞপ্তি

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here