নিউইয়র্কে জাতীয় পার্টি নেতা সন্ত্রাসী হামলার শিকার

0
344

rahmanইউএসএনিউজঅনলাইন.কম : নিউইয়র্কে হাজী আবদুর রহমান নামে আরেকজন বাংলাদেশী সন্ত্রাসী হামলার শিকার হয়েছেন। ভিকটিম হাজী আবদুর রহমান কমিউনিটির পরিচিত মুখ জাতীয় পার্টি যুক্তরাষ্ট্র শাখার সহ সভাপতি। এ ঘটনাকে কমিউনিটি নেতৃবৃন্দ হেইট ক্রাইম বলে মন্তব্য করেন। হাজী আবদুর রহমান গত ৭ ডিসেম্বর বুধবার স্থানীয় মসজিদে মাগরিবের নামাজ আদায় করে বাসায় যাওার পথে নিউইয়র্কের কুইন্সে ৬৪ স্ট্রিট ও নর্দান বুলেভার্ড এলাকায় সন্ত্রাসী হামলার শিকার হয়ে গুরুƒতর আহত হন। সন্ত্রাসীরা তাকে এলোপাতারি কিল ঘুষি মেরে মারাত্মক জখম করে পালিয়ে যায়। আশঙ্কাজনক অবস্থায় তাকে এলমহার্স্ট হাসপাতালে ভর্তি করা হয়। এঘটনায় পুলিশ একজনকে গ্রেফতার করেছে। ভিকটিম হাজী আবদুর রহমান পরিবার পরিজন নিয়ে কুইন্সের ৬৮ স্ট্রিট ও নর্দান বুলেভার্ড এলাকায় বসবাস করছেন। তার দেশের বাড়ি সিলেটের গোলাপগঞ্জ এলাকায়। তিনি প্রায় ৩০ বছর যুক্তরাষ্ট্রে বসবাস করছেন।
জানা যায়, দ্ষ্কূৃতকারীদের মধ্যে একজন ভারতীয় এবং দু‘জন শ্বেতাঙ্গ রয়েছেন। এ সন্ত্রাসী হামলায় বাংলাদেশী কমিউনিটির মধ্যে তীব্র ক্ষোভ ও ভীতির সঞ্চার হয়। দুর্ঘটনার সংবাদ পেয়ে বাংলাদেশী কমিউনিটির অনেকেই ঘটনাস্থলে এবং হাসপাতালে ছুটে যান।
জাতীয় পার্টি যুক্তরাষ্ট্র শাখার প্রধান সমন্বয়কারী আবদুর নূর বড় ভুইয়া হাসপাতালে হাজী আবদুর রহমাানক দেখে আসার পর জানান, হাজী আবদুর রহমাান তাকে বলেছেন, হামলার সময় সন্ত্রাসীরা তাকে বলেন, ’তোরা মুসলমান, তোরা তোদের দেশে চলে যা’।
সংশ্লিষ্টরা জানান, নিউইয়র্কে হেইট ক্রাইম আতঙ্ক বেড়েই চলেছে। বিগত এক বছরে পর পর অনেকগুলো সন্ত্রাসী হামলার ঘটনায় নিউইয়র্কে বাংলাদেশী কমিউনিটিতে আতঙ্ক বিরাজ করছে। বর্ণবৈষম্য হামলাসহ সকল সন্ত্রাসী কার্যকলাপ বন্ধে কঠোর ব্যবস্থা গ্রহনের জন্য প্রশাসনের প্রতি জোর দাবি জানিয়েছেন কমিউনিটি নেতৃবৃন্দ। এ সন্ত্রাসী হামলার প্রতিবাদে প্রবাসী বাংলাদেশীরা বড় ধরনের বিক্ষোভ সমাবেশের আয়োজনের প্রস্তুতি নিচ্ছে বলে জানা গেছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here