মুম্বাই উপ-হাইকমিশনে মহান বিজয় দিবস উদযাপন

1481986596অনলাইন ডেস্ক : ভারতের মুম্বাইস্থ বাংলাদেশ উপ-হাইকমিশনে যথাযোগ্য মর্যাদায় এবং উৎসাহ উদ্দীপনার মধ্য দিয়ে মহান বিজয় দিবস উদযাপন করা হয়েছে।
সেখানে উপ-হাইকমিশনার কর্তৃক জাতীয় পতাকা উত্তোলন, রাষ্ট্রপতি, প্রধানমন্ত্রী, পররাষ্ট্রমন্ত্রী, পররাষ্ট্র প্রতিমন্ত্রীর বাণী পাঠ, দোয়া ও মোনাজাত, আলোচনাসভা এবং সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়
মুম্বাইয়ে নিযুক্ত বাংলাদেশের উপ-হাইকমিশনার সামিনা নাজ সকালে জাতীয় পতাকা উত্তোলনের মাধ্যমে দিবসের কর্মসূচির সূচনা করেন। উপ-হাইকমিশনের কর্মকর্তা ও কর্মচারীগণ এসময় উপস্থিত ছিলেন। পতাকা উত্তোলন শেষে মহান স্বাধীনতা যুদ্ধের সকল শহীদের বিদেহী আত্মার মাগফিরাত এবং দেশের সুখ সমৃদ্ধি কামনা করে বিশেষ দোয়া ও মোনাজাত করা হয়।
মহারাষ্ট্র সরকারের চিফ অফ প্রোটোকল ও অতিরিক্ত ‍মুখ্য সচিব সুমিত মল্লিক অনুষ্ঠানের প্রধান অতিথি ছিলেন। অনুষ্ঠানের শুরুতে অতিথিদের স্বাগত জানিয়ে বক্তব্য প্রদান করেন উপ-হাইকমিশনার। তিনি মুক্তিযুদ্ধে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের অসামান্য অবদান ও দৃঢ় নেতৃত্বের কথা গভীর শ্রদ্ধাভরে স্মরণ করেন।
দিনব্যাপী এই অনুষ্ঠানে বঙ্গবন্ধু ও বাংলাদেশের মুক্তিযুদ্ধের উপর আলোকচিত্র ও বিভিন্ন প্রদর্শনীর মাধ্যম বাংলাদেশের হস্তশিল্প, কৃষ্টি, ঐতিহ্য, খাদ্য ও সংস্কৃতি তুলে ধরা হয়। এসময় বাংলাদেশের ঐতিহ্যবাহী খাবার ইলিশ মাছ ও বিভন্ন ধরনের বাঙালি পিঠা ও মিষ্টান্ন পরিবেশন করা হয়।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here