হোয়াইট হাউজে আমিই ভারতের ‘বেস্ট ফ্রেন্ড’

0
85

223340trump_kalerkantho_picআন্তর্জাতিক ডেস্ক: আমেরিকার প্রেসিডেন্ট পদে নির্বাচিত ডোনাল্ড ট্রাম্প ধন্যবাদ জানালেন সেই সব ভারতীয় বংশোদ্ভূত মার্কিন নাগরিককে যাঁরা তাঁকে ভোট দিয়ে জয়ী করেছেন।

ফ্লোরিডার অরল্যান্ডো শহরে ‘থ্যাঙ্ক ইউ’ র‌্যালিতে বক্তৃতা দেয়ার সময়ে ট্রাম্প বলেন, ‘আজকে ভারতীয় কমিউনিটির বহু হিন্দু এখানে এসেছেন।

নির্বাচনে বহু হিন্দু আমাকে ভোট দিয়ে জয়ী করেছেন। তাঁরা আমাকে গ্রহণ করেছেন। ’প্রসঙ্গত: এই প্রথম তাঁর ঐতিহাসিক জয়ের জন্যে ডোনাল্ড ট্রাম্প ভারতীয় বংশোদ্ভূত মার্কিন নাগরিকদের এবং হিন্দুদের স্বীকৃতি দিয়ে ধন্যবাদ জানালেন।

চূড়ান্ত নির্বাচন পর্বের ১৫ দিন আগে রিপাব্লিকান হিন্দু কোয়ালিশন আয়োজিত একটি ফান্ড রেজার অনুষ্ঠানে উপস্থিত ছিলেন ট্রাম্প। কাশ্মীর ও বাংলাদেশে যেসব হিন্দু সন্ত্রাসবাসের শিকার হয়েছিলেন, তাঁদের সাহায্যের জন্যেই আয়োজিত হয়েছিল এই অনুষ্ঠান। আমেরিকার ইতিহাসে এই প্রথম কোনো প্রেসিডেন্ট পদপ্রার্থী ইন্দো-আমেরিকান অনুষ্ঠানে যোগ দিয়েছিলেন।

র‌্যালিতে বক্তৃতা দেয়ার সময়ে ট্রাম্প বলেন, ভারত ও আমেরিকার সম্পর্ক যাতে আরও ভালো হয় সেদিকে তিনি বিশেষ নজর দেবেন। হোয়াইট হাউজে তিনিই হবে ভারতের ‘বেস্ট ফ্রেন্ড’। এদিন অনুষ্ঠানে তিনি প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির অর্থনৈতিক সংস্কারের প্রশংসা করেন।

সূত্র: এই সময়

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here