ট্রাম্প প্রশাসনে আসন্ন ইভানকা প্রভাব

0
83

164112inside_ivanka_and_tiffany_trumps_complicated_sister_actআন্তর্জাতিক ডেস্ক: নবনির্বাচিত মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের সবেচেয়ে প্রিয় সন্তান ইভানকা। তিনি ট্রাম্প পরিবারের খুবই প্রভাবশালী একজন।

এর একটি নজির হলো তার স্বামী জেয়ার্ড কুশনারের সঙ্গে নির্বাচনী প্রচারণা নিয়ে ঝামেলা পাকানোয় তার ভাই লিওয়ানডস্কিকে গত ২০ জুন ট্রাম্প টাওয়ার থেকে বের করে দেওয়া হয়।ওই ঘটনা থেকেই যে কেউ আঁচ করতে পারেন যুক্তরাষ্ট্রের আসন্ন ট্রাম্প প্রশাসনে ইভানকা কতটা প্রভাবশালী হতে যাচ্ছেন। ইভানকা অনেকটা তার বাবার মতোই। বহুরূপী মত পরিবর্তন এবং শক্তিশালী গণব্যক্তিত্ব সৃষ্টিতে সক্ষম।

এবং ট্রাম্পের মতোই ইভানকা কারো অবাধ্যতা ক্ষমা করবেন না। বিশেষকরে যখন কেউ পরিবারের অবাধ্য হয়। আর লিওয়ানডস্কিকে বহিষ্কার করার ব্যাপারেও এই অবাধ্য হওয়াই ছিল প্রধান যুক্তি।

ডোনাল্ড ট্রাম্পের পর ইভানকাই সবচেয়ে জনপ্রিয় ট্রাম্প পরিবারে। এতটাই যে তার ভাই এরিক, যিনি নিজের একটি ফাউন্ডেশন চালান, সম্প্রতি একটি দাতব্য নিলামে ইভানকার সঙ্গে কফি পানের অভিজ্ঞতাকেও নিলামে তুলেছেন। এর মূল্য নির্ধারণ করেছেন ৫০ হাজার ডলার। তবে পরে তা প্রত্যাহার করা হয়।

নিজের জীবনের নানা দিক বাণিজ্যিকীকরণের ইচ্ছা সত্ত্বেও ইভানকা ট্রাম্পকে ট্রাম্প পরিবারের সবচেয়ে ন্যায়পরায়ণ হিসেবে বিবেচনা করা হয়। তিনি তার বন্ধুদেরকে বলেছেন, তার বাবার প্রেসিডেন্সি তাদের পরিবারের চেয়েও অনেক বড়। আর তিনি তার বাবার সরকারের এমন সব নীতিগত ইস্যুতে সক্রিয় ভুমিকা পালন করতে আগ্রহী যেসব বিষয়ে তিনি ব্যক্তিগতভাবে যত্নবান। উদাহরণত, শিশুর যত্ন এবং সবেতন মাতৃত্বকালীন ছুটি।

ইভানকা তার এক বন্ধুকে বলেন, রিপাবলিকান দলের নির্বাচনী এজেন্ডায় বিষয়গুলো ছিল না। ট্রাম্প প্রথমে বলেছিলেন স্বার্থের সংঘাত এড়াতে তার বড় তিন সন্তান তার রিয়েল এস্টেট কম্পানির দেখাশোন করবেন। কিন্তু সম্প্রতি তিনি বলেন, তিনি তার কন্যা ইভানকাকে ওয়াশিংটনে চান। ইভানকার ঘনিষ্ঠ একজন জানিয়েছেন, এ লক্ষ্যে ইভানকা নিজেকে বাবার কম্পানি থেকে নিজেকে আলাদা করার জন্য ট্রাম্প সংগঠনে তার ভূমিকা সংকুচিত করে আনবেন।

ইভানকার সঙ্গে তার বাবার সম্পর্ক সব সময়ই ভালো ছিল। এমনকি সবচেয়ে সফল সম্পর্ক ছিল। তিনি কখনো তার বাবাকে জনসমক্ষে চ্যালেঞ্জ করেননি। এবং সব সময়ই পর্দার আড়ালে থেকে বাবাকে পরামর্শ দিয়ে গেছেন। আর সর্বোপরি তিনি তারা বাবাকে দেখতে ভালো হতেও সহায়তা করে এসেছেন সব সময়।
সূত্র : ভ্যানিটি ফেয়ার

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here