নতুন গান নিয়ে ফিরছেন ‘স্টারলিং’ খ্যাত মামুন

0
90

130651mamun_vai_1বিনোদন ডেস্ক: ‘ভালোবাসা এই মনে ছিল/মনেতে কত আশা ছিল/আজ ভালোবাসা নেই মনে আশা নেই/জানি না কি হতে কি হলো’…..৯০ দশকে উল্লেখযোগ্য জনপ্রিয় একটি গানের কথা। মনে আছে আপনাদের?

১৯৯৩ সালে রিলিজ হওয়া ‘স্টারলিং’ ব্যান্ডের ‘বাউল’ নামক অ্যালবামের গান ছিল এটি। ‘বাউল রে’, ‘হৃদয়েতে লিখব বলে’ ইত্যাদি এই অ্যালবামের গান তখন থেকে এখনো শ্রোতাদের মনের ভেতর রয়েছে।

এ সব গানের কণ্ঠশিল্পী ছিলেন মামুন। চাঁদপুরে জন্ম নেওয়া মানুষটি ‘স্টারলিং’ এর দ্বিতীয় অ্যালবামেও বেশ কিছু গান গেয়েছিলেন। লতিফুল ইসলাম শিবলী’র লেখা ‘বুঝে নিও’ গানটিও শ্রোতারা গ্রহণ করেছিলেন ১৯৯৫ সালের এই অ্যালবাম থেকে।

চাঁদপুরে জন্ম হলেও ঢাকাতে বেড়ে উঠেছেন তিনি। সিলেট ক্যাডেট কলেজ থেকে পাস করেছেন। ৫ বছর বয়সেই বিটিভিতে গান করেছিলেন সর্বপ্রথম। নিশু দাদা নামক এক গানের ওস্তাদ, বাফা এবং ফেরদৌস আরা’র নিকট গান শিখেছেন তিনি।

গানকে পেশা হিসাবে নেননি কখনও। এখনও বন্ধুদের আড্ডাতে কিংবা মঞ্চে মাঝে মাঝে গান করেন তিনি। সম্প্রতি স্টারলিং ব্যান্ডের পুরাতন সব সদস্য মিলে ব্যান্ডটিকে আবারো সংগঠিত করার উদ্যোগ গ্রহণ করেছেন। নিয়মিত প্রাকটিস করছেন।

পেশায় একজন ব্যাংকার সদালাপী এই মানুষটি সাদাব ও সাদাফ নামের দুই সন্তানের জনক। নতুন গান করছেন কি-না এমন এক প্রশ্নের জবাবে এই প্রতিবেদককে জানালেন, “আশিক মিউজিক নামক ফেসবুকের একটি পেইজ সেই সময়ের ২৪টি ব্যান্ডের ২৪টি নতুন গান নিয়ে ডাবল সিডির একটি অডিও অ্যালবাম করছে। সেখানে আমার একটি গান থাকছে। গানের কাজ প্রায় শেষ। সবাইকে গানটি শোনার আমন্ত্রণ আগেভাগে দিয়ে রাখছি। “

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here