কম্পিউটার নয়, ক্যুরিয়ারই নিরাপদ :‌ ট্রাম্প

0
70

021953trump-kalerkantho-picআন্তর্জাতিক ডেস্ক: আধুনিক কম্পিউটার নয়, তথ্য দেওয়া নেওয়ার ক্ষেত্রে পুরনো দিনের মতো ক্যুরিয়ার সার্ভিসে আস্থা রাখেন হবু মার্কিন প্রেসিডেন্ট। ফ্লোরিডায় সাংবাদিক বৈঠকে নিজেই সেকথা জানালেন।

তিনি বলেছেন, ‘‌গুরুত্বপূর্ণ তথ্য দেওয়া নেওয়ার ক্ষেত্রে কম্পিউটার মোটেও নিরাপদ নয়। তারচেয়ে ক্যুরিয়ার সার্ভিস ভরসার যোগ্য। কাউকে গুরুত্বপূর্ণ কিছু বলার থাকলে কাগজে লিখে ক্যুরিয়ারের মাধ্যমে পাঠিয়ে দিন। ’ ‌নভেম্বরের প্রেসিডেন্ট নির্বাচনে ডেমোক্র‌্যাটস দের ই–মেল হ্যাক নিয়ে মার্কিন রাজনীতি এখনও সরগরম। রাশিয়াকে কাঠগড়ায় দাঁড় করিয়ে ইতিমধ্যেই ৩৫ রুশ নাগরিককে দেশছাড়া করেছেন বিদায়ী প্রেসিডেন্ট বারাক ওবামা।

এ ব্যাপারে আগেই রাশিয়ার পক্ষ নিয়েছিলেন ট্রাম্প। এবারও তার অন্যথা হয়নি। তাঁর মতে, ‘‌কে কী বলল তাতে যায় আসে না। হ্যাকিং নিয়ে যথেষ্ট ওয়াকিবহাল আমি। এমন অনেক কিছুই জানি যা অন্যরা জানেন না। বেশিরভাগ ক্ষেত্রেই অভিযোগ প্রমাণ করা সম্ভব হয় না। তাই উপযুক্ত প্রমাণ ছাড়া কারও বিরুদ্ধে আঙুল তোলা উচিত নয়। ’‌ নির্বাচনে হ্যাকিংয়ের অভিযোগ খতিয়ে দেখতে আগামী সপ্তাহেই মার্কিন গোয়েন্দাদের সঙ্গে দেখা করছেন ট্রাম্প। তবে তাঁর দাবি, ইরাকে গণবিধ্বংসী অস্ত্র নিয়ে এর আগেও ভুল তথ্য দেওয়া হয়েছিল। তাই আগে থেকে লাফালাফি করা ঠিক হবে না। – আজকাল

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here