মহান বিজয় দিবস উপলক্ষ্যে ব্রুকলীনে শিশুদের চিত্রাঙ্কন প্রতিযোগিতা অনুষ্ঠিত

0
84

01062017_02_brooklyn_bijoy_diboshনিউইয়র্ক: বাংলাদেশের মহান বিজয় দিবস উপলক্ষ্যে এম এন্ড এম একাডেমীক সাপোর্ট ও টিউটোরিং সেন্টার শিশুদের চিত্রাঙ্কন প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়। বাংলাদেশী অধ্যুষিত ব্রুকলীনের চার্চ-ম্যাগডোনাল্ড এলাকার ৪১৫ বেভারলী রোডে গত ২৪ ডিসেম্বর সন্ধ্যায় আয়োজিত এই প্রতিযোগিতায় বাংলাদেশী শিশুরা সহ অন্যান্য দেশের শিশুরাও অংশ নেয়। তিনটি গ্রুপে অনুষ্ঠিত প্রতিযোগিতায় সব মিলিয়ে শিশুর সংখ্যা ছিলো প্রায় ১০০। প্রতিযোগিতায় তিনটি গ্রুপ থেকে ১০জনকে নির্বাচিত এবং পুরষ্কৃত করা হয়।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে পুরষ্কার বিতরণ করেন নিউইয়র্কস্থ বাংলাদেশ কনস্যুলেটে নিযুক্ত কনসাল জেনারেল মোহাম্মদ শামীম আহসান। একাডেমীর প্রেসিডেন্ট ও সিইও মঈনুল আলমের সভাপতিত্বে আয়োজিত অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন বাংলাদেশ ইন্সটিটিউট অব পার্ফমিং আর্টস-বিপা’র এ্যানী ফেরদৌস, বিশিষ্ট ব্যবসায়ী বাংলাদেশ ট্রাভেলস-এর স্বত্তাধিকারী জাফর ফেরদৌস এবং বে অব বেঙ্গল কনসট্রাকশন ও ইন্ডিয়ান প্যালেস রেষ্টুরেন্টের স্বত্তাধিকারী নূরুল আমীন বাবু। প্রতিযোগিতায় বিচারক ছিলেন বিশিষ্ট চিত্র শিল্পী টিপু আলম। সর্বিক তত্তাবধানে ছিলেন একাডেমীর উপদেষ্টা, সাপ্তাহিক বর্তমান বাংলা ও মাসিক ম্যাগাজিন জেমিনি’র সম্পাদক বেলাল আহমেদ এবং একাডেমীর পরিচালক মিয়ান কাদরী।

অনুষ্ঠানে প্রতিযোগিতার ১০টি পুরষ্কার ছাড়াও বাংলাদেশ সরকারের পক্ষে সকল শিশুর মাঝে বাংলা ভাষার বই বিতরণ করেন কনসাল জেনারেল মোহাম্মদ শামীম আহসান। এছাড়াও মুক্তধারা ফাউন্ডেশন-এর কর্ণধার বিশ্বজিৎ সাহার পক্ষ থেকে বাংলাদেশ ব্যাংকের সাবেক গভর্ণর ড. আতিউর রহমান-এর লেখা ‘বঙ্গবন্ধুর সহজ পাঠ’ শীর্ষক বই শিশুদের মাঝে বিতরণ করা হয়। বিপুল সংখ্যক শিশু আর অভিভাবকদেও উপস্থিতিতে অনুষ্ঠানটি ছিলো উৎসবমুখর।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here