গোপালগঞ্জ ডিস্ট্রিক্ট এসোসিয়েশন আমেরিকার মতবিনিময় সভা

gopalgonj00011101নিউইয়র্ক : গোপালগঞ্জ ডিস্ট্রিক্ট এসোসিয়েশন আমেরিকা ইন্ক এর উদ্যোগে গত ৪ জানুয়ারী বুধবার সন্ধ্যায় জ্যাকসন হাইটসের মেজবান পার্টি হলে বাংলাদেশ থেকে আগত বাংলাদেশ পুলিশ বাহিনীর অতিরিক্ত ইন্সপেক্টর জেনারেল ও সিআইডির প্রধান শেখ হিমায়েত হোসেন পিপিএম এর সাথে প্রবাসের অন্যতম সামাজিক সংগঠন গোলাপগঞ্জ জেলা সমিতির এক মত বিনিময় সভা অনুষ্ঠিত হয়। সভায় প্রধান অতিথির আসন অলংকৃত করেন গোপালগঞ্জের কৃতি সন্তান শেখ হিমায়েত হোসেন। বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন সংগঠনের প্রতিষ্ঠাতা সভাপতি বিশিষ্ট ব্যবসায়ী ডা: কামাল আহমেদ ও বাংলাদেশ থেকে আগত আওয়ামী স্বেচ্ছাসেবক লীগের যুগ্ম সাধারন সম্পাদক গাজী মেজবাউল হোসেন (সাচ্চু) সভায় সভাপতিত্ব করেন সংগঠনের সভাপতি বিশিষ্ট ব্যবসায়ী মোল্যা এম এ মাসুদ। সভা পরিচালনা করেন সাধারন সম্পাদক ইলিয়ার রহমান, সাধারণ সম্পাদককে সহায়তা করেন সংগঠনের সাংগঠনিক সম্পাদক নাফিকুর রহমান তুরান ও প্রবাসের অতি পরিচিত উপস্থাপক আশরাফুল হাসান বুলবুল।

সভার শুরুতে কোরআন তেলাওয়াত করেন সংগঠনের সম্মানীত সদস্য জনাব টি মোল্লা ও গীতা পাঠ করেন সুবল দেবনাথ। জাতীয় সংগীতের পর স্বাগত বক্তব্য রাখেন সংগঠনের প্রধান উপদেষ্টা জনাব খন্দকার আক্ক্সা আলী।

প্রধান উপদেষ্টা খন্দকার আক্কাস আলী ও সভাপতি মোল্যা এম এ মাসুদ অতিরিক্ত আইজিপি এবং সিআইডি প্রধান শেখ হিমায়েত হোসেন এর হাতে প্রত্যয় স্মরনিকা তুলে দেন।

প্রধান অতিথি ও বিশেষ অতিথিগণদের ফুল দিয়ে বরণ করে নেন সংগঠনের সভাপতি, সাধারণ সম্পাদক, সহ সভাপতি, সম্পাদকমন্ডলী, সদস্যবৃন্দ সহ সংগঠনের উপদেষ্টারা।

সংগঠনের উপদেষ্টা ও সাবেক ছাত্রনেতা হিন্দাল কাদির বাপ্পা, পুলিশের gopalgonj00011102সিআইডিসহ সকল বিভাগের গুরু দায়িত্ব পালনের জন্য বিশেষভাবে ধন্যবাদ জ্ঞাপন করেন।

সংগঠনের সভাপতি মোল্লা এম এ মাসুদ তার বক্তব্যে বলেন, মাননীয় প্রধানমন্ত্রী, জননেত্রী শেখ হাসিনার দীর্ঘায়ু ও সুস্বাস্থ কামনা করেন এবং প্রধানমন্ত্রীর নিরাপত্তার জন্য পুলিশ বাহিনীসহ অন্যান্য সকল নিরাপত্তাবাহিনীকে অনুরোধ করেন।

প্রবাসের বিভিন্ন রিাজনৈতিক ও সামাজিক সংগঠনের নেতৃবৃন্দসহ বিপুল সংখ্যক সাধারন প্রবাসী গোপালগঞ্জবাসী তাদের মাটির কৃতি সন্তান শেখ হিমায়েত হোসেন ও গাজী মেজবাউল হোসেন সাচ্চুর মতবিনিময় সভায় যোগ দেন। যুক্তরাষ্ট্র আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি লুৎফুল করিম, ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক আব্দুস সামাদ আজাদ, শরীফ কামরুল হীরা, মোঃ আলী সিদ্দিকী, মহিলা আওয়ামী লীগ যুক্তরাষ্ট্র শাখার সভাপতি অধ্যাপিকা মমতাজ শাহানাজ,যুক্তরাষ্ট্র আওয়ামী স্বেচ্ছাসেবক লীগের সভাপতি নুরুজ্জামান সরদার, সাধারণ সম্পাদক সুবল দেবনাথ, যুক্তরাষ্ট্র শ্রমিক লীগের সভাপতি কাজী আজিজুল হক খোকন, ছাত্রলীগ, যুবলীগসহ গোপালগঞ্জের তরুন প্রজন্মের যুবকবৃন্দ উপস্থিত ছিলেন।

আরো উপস্থিত ছিলেন প্রবাসের স্বনামধন্য এর্টনি শেখ সেলিম ও এটর্নি মঈন চৌধুরী, বিশিষ্ট ব্যবসায়ী সাঈদ রহমান মান্নান, মাহবুবুর রহমান, মোহাম্মদ জামান, নজরুল ইসলাম, পুলিশ কর্মকর্তা সারোয়ার জামিল, ফরিদপুর জেলা কল্যান সমিতির প্রাক্তন সভাপতি মোঃ সাখাওয়াত বিশ্বাস,মুক্তিযোদ্ধা গোলাম কুদ্দুস, ফারুক হোসেন,নিলফামারী সমিতির সভাপতি হোসেন সোহেল রানা। এছাড়া গোপালগঞ্জের কৃতি সন্তান বাংলাদেশ স্বাধীনতা উত্তর প্রথম বিমান বাহিনীর গ্রুপ ক্যাপটেন এস এম দেলোয়ার হোসেন।

প্রধান অতিথি বাংলাদেশসহ প্রবাসের সকলের জন্য সাধ্যমতে সেবা করার প্রত্যয় ব্যক্ত করেন এবং মাননীয় প্রধানমন্ত্রীর সুস্বাস্থ্য ও দীর্ঘায়ুর জন্য প্রবাসী সকলের কাছে দোয়া প্রার্থনা করেন।
বিশেষ অতিথি গাজী মেজবাউল হোসেন সাচ্চু তার বক্তব্যে গোপালগঞ্জের সকল ভাইবোনদের সম্মিলিতভাবে সামাজিক উন্নয়নে অবদান রাখার জন্য ধন্যবাদ জানান।

মতবিনিময় সভায় বক্তারা জাতির জনক বঙ্গবন্ধুকন্যা জননেত্রী শেখ হাসিনার সুস্বাস্থ্য কামানা ও তাঁর নিরাপত্তা জোরদারের জন্য বাংলাদেশের পুলিশবাহিনীকে ধন্যবাদ ও কৃতজ্ঞতা প্রকাশ করেন।

সভাপতি তার বক্তব্যে অনুষ্ঠান আয়োজনে সার্বিক সহযোগীতার জন্য  মফিজুর রহমান, সহ সভাপতি আবুল হাসান ও সাংগঠনিক সম্পাদক নাফিকুর রহমান তুরান, আব্দুল হক, শেখ জামালসহ সংগঠনের সকলকে ধন্যবাদ জানান। পরিশেষে তিনি সকলকে নৈশভোজে আমন্ত্রণ জানিয়ে সভার সমাপ্তি ঘোষণা করেন।

1 COMMENT

  1. “এছাড়া গোপালগঞ্জের কৃতি সন্তান বাংলাদেশ স্বাধীনতা উত্তর প্রথম বিমান বাহিনীর গ্রুপ ক্যাপটেন এস এম দেলোয়ার হোসেন।” Who is this Gp Capt? Before independence there was only one Gp Capt and he is not in Bangladesh. Right after declaration of our Independence that Gp Capt left Pakistan and went to Germany with his Germany wife. And he was Gp Capt Towab Khan. Please clarify if this SM Delwar Hossain was a Group Captain before independence of our country.

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here