ডায়ানার লেখা ৬টি চিঠি নিলামে

0
104

180035diana_kalerkantho_picআন্তর্জাতিক ডেস্ক: প্রয়াত প্রিন্সেস ডায়ানার নিজের হাতে লেখা ৬টি চিঠি নিলামে তোলা হলো। ব্রিটিশ যুবরাজ চার্লসের প্রাক্তন স্ত্রীর লেখা এই চিঠিগুলি গত বৃহস্পতিবার কেমব্রিজের শেফিনস অকশন হাউসের মাধ্যমে নিলামে প্রায় ১৫ হাজার ১০০ পাউন্ডে বিক্রি করা হয়।

চিঠিগুলির প্রাথমিক দর ধরা হয়েছিল ২৩০০ থেকে ৩৬০০ পাউন্ড।

সূত্রের খবর, ডায়ানার হাতে লেখা ছয়‌টি চিঠির মধ্যে একটিতে ছোট ছেলে প্রিন্স হ্যারিকে নিয়ে লেখা। সেখানে বলা হয়েছে, হ্যারি অনবরত স্কুলে ঝামেলার মধ্যে ছিল।

আরেক চিঠি ১৯৮৪ সালের ২০ সেপ্টেম্বরে লেখা। চিঠিটি প্রিন্স হ্যারির জন্মের পাঁচ দিন পরে লেখা। সেখানে লেখা ছিল, উইলিয়াম তার ছোট ভাইকে যথেষ্ট পছন্দ করেছে। সে অনবরত তাকে জড়িয়ে ধরছে আর চুমু খাচ্ছে। এই চিঠিটি প্রায় ৩২০০ পাউন্ডে বিক্রি হয়েছে।

১৯৯২ সালের অক্টোবরে লেখা আরও একটি চিঠিতে ডায়ানা লিখেছেন, দুই খুদে প্রিন্সই তাদের বোর্ডিং স্কুলে বেশ আনন্দে আছে। যদিও হ্যারি কিছুটা ঝামেলায় রয়েছে। এই চিঠিটি প্রায় ২৪০০ পাউন্ডে বিক্রি হয়েছে।

এ ছাড়াও বাকিংহাম প্যালেসের তৎকালীন প্রধান তত্ত্বাবধায়ক শেরিল ডিকম্যানের পরিবারের কাছ থেকে পাওয়া কিছু চিঠি, কার্ড এবং রাজপরিবারের ছবিও নিলামে বিক্রি হয়েছে। যেগুলোর মধ্যে প্রিন্স চার্লস, প্রিন্সেস মার্গারেট, রানী এলিজাবেথ এবং প্রিন্স ফিলিপের চিঠি, কার্ড এবং ছবিও ছিল।

নিলামে হাজির অস্ট্রেলিয়া, জাপান, যুক্তরাষ্ট্রের ক্রেতারা চিঠিগুলো সর্বোচ্চ দর হেঁকে কিনে নেন।
সূত্র: আজকাল

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here