রোনালদো-মেসি-গ্রিজম্যানকে নিয়ে উয়েফার বর্ষসেরা দল

0
54

152149ronaldomessi_kalerkantho_picস্পোর্টস ডেস্ক: রিয়াল মাদ্রিদের ক্রিশ্চিয়ানো রোনালদো, বার্সেলোনার লিওনেল মেসি ও অ্যাথলেটিকো মাদ্রিদের অ্যান্টোনি গ্রিজম্যানকে নিয়ে ২০১৬ সালের বর্ষসেরা একাদশ ঘোষণা করলো উয়েফা। রোনালদো, মেসি এবং গ্রিজম্যান যথাক্রমে ২০১৬ ব্যালন ডি’অরে প্রথম দ্বিতীয় ও তৃতীয় স্থান লাভ করেন।

এই তিনজনসহ অন্য আটজনকে নিয়ে ঘোষিত পুরো দল উয়েফা ডট কম ব্যবহারকারীদের কাছ থেকে প্রায় ৭২ লাখ ভোট পান । যার মধ্যে দর্শকদের ভোট সংখ্যা ছিল ৬ লাখ ৫০ হাজার।

ঘোষিত একাদশে সবচেয়ে বেশি ৪ লাখ ৮৮ হাজার ভোট পেয়েছেন রামোস। আর এই নিয়ে ১১ বারের মত উয়েফা বর্ষসেরা দলে সুযোগ পেলেন রোনালদো। এটিও একটি রেকর্ড।

একাদশের বেশিরভাগ ফুটবলারই স্প্যানিশ লীগের। লা-লিগার ৮ জন ফুটবলার রয়েছেন এই একাদশে। সবচেয়ে বেশি ফুটবলার ২০১৬ চ্যাম্পিয়ন্স লীগের শিরোপা জয় করা রিয়াল মাদ্রিদের। তারা হলেন সার্জিয়ো রামোস, লুকা মডরিচ, টনি ক্রুস ও ক্রিশ্চিয়ানো রোনালদো।

দ্বিতীয় সর্বোচ্চ তিন জন আছেন স্প্যানিশ ক্লাব বার্সেলোনা থেকে। জেরার্ড পিকে, আন্দ্রেস ইনিয়েস্তা ও লিওনেল মেসি সুযোগ পেয়েছেন এই একাদশে। ইতালির সিরি’আর ক্লাব জুভেন্টাস থেকে দু’জন এবং জার্মান বুন্দেস লিগা বায়ার্ন মিউনিখ ও আতলাটিকো মাদ্রিদ থেকে ১ জন করে ফুটবলার রাখা হয়ে উয়েফা বর্ষসেরা একাদশে।

গোলরক্ষক হিসেবে আছেন জুভেন্টাসের গিয়ালুগি বুফন। রক্ষণভাগে আছেন ৪ ক্লাবের ৪ জন। তারা হলেন রিয়ালের রামোস, বার্সার পিকে, বায়ার্নের বোয়াটেং ও জুভেন্টাসের বোনুচ্চি।

মাঝমাঠে রিয়ালের মডরিচ ও ক্রুসের সাথে আছেন বার্সেলোনার আন্দ্রেস ইনিয়েস্তা। উয়েফা বর্ষসেরা দলের আক্রমণভাগটা বেশ শক্তিশালী। রোনালদো, মেসি ও গ্রিজম্যানকে নিয়ে সাজানো হয়েছে আক্রমণভাগ।

২০১৬ সালের উয়েফা বর্ষসেরা দল : গিয়ালুগি বুফন (জুভেন্টাস), জেরম বোয়াটেং (বায়ান মিউনিখ), জেরার্ড পিকে (বার্সেলোনা), সার্জিয়ো রামোস (রিয়াল মাদ্রিদ), লিওনার্দো বোনুচ্চি (জুভেন্টাস), লুকা মডরিচ (রিয়াল মাদ্রিদ), টনি ক্রুস (রিয়াল মাদ্রিদ), আন্দ্রেস ইনিয়েস্তা (বার্সেলোনা), লিওনেল মেসি (বার্সেলোনা), অ্যান্টোনি গ্রিজম্যান (অ্যাথলেটিকো মাদ্রিদ), ক্রিশ্চিয়ানো রোনালদো (রিয়াল মাদ্রিদ)।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here