সুইজারল্যান্ডে বিএনপির বিক্ষোভ

0
85

01182017_03_BNP_PROTEST_SWITZERLAND-300x169সুইজারল্যান্ড : বাংলাদেশে আজ গণতন্ত্র নেই। আওয়ামীলীগের জনপ্রিয়তা শূন্যের কোঠাঁয় । সরকার জানে নিরপেক্ষ নির্বাচন হলে এ অবৈধ সরকারের অস্তিত্ব বিপন্ন হয়ে যাবে। দেশে বিরোধীদলের উপর নির্যাতন বন্ধ করা হউক। গণমাধ্যমের স্বাধীনতা রুখে দেয়া হয়েছে। এভাবে দেশকে অস্থিত্বহীন করা হচ্ছে।বিএনপি,র কেন্দ্রীয় আন্তর্জাতিক সম্পাদক মাহিদুর রহমান তার বক্তব্যে বলেন সাবেক প্রধানমন্ত্রী দেশনেত্রী বেগম খালেদা জিয়ার প্রদত্ত নির্বাচন কমিশনে দেয়া প্রস্তাব বাস্তবায়ন হলে বাংলাদেশ সংকট উত্তরণ করবে।

বর্তমান অবৈধ সরকার বাংলাদেশের জনগণের প্রাণের নেত্রী দেশনেত্রী বেগম খালেদা জিয়া,র উপর মিথ্যা মামলা দায়ের করে বাংলাদেশের মানুষের কণ্ঠস্বর স্তব্দ করতে চাচ্ছে। বাংলাদেশের জনগণের প্রাণের নেতা তারুণ্যের অহংকার তারেক রহমানকে মিথ্যা মামলা দিয়ে তার গতিশীল নেতৃত্বে বাধা দেয়ার যে চেষ্টা চলছে তা কোনদিন বাস্তবায়ন করতে দেয়া হবে না বলে অভিমত জানান বিএনপি,র আন্তর্জাতিক সম্পাদক মাহিদুর রহমান।

সুইজারল্যান্ডে বিক্ষোভের মুখে পড়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। প্রধানমন্ত্রীর ওয়াল্ড ইকোনোমিক ফোরামের এই সফরকে ঘিরে বিএনপির আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক মাহিদুর রহমানের নেতৃত্বে এসময় সহযোগিতা করেন বিএনপি,র কেন্দ্রীয় সহ আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক আনোয়ার হোসেন খোকন, সুইডেন বিএনপি প্রধান উপদেষ্টা মহি উদ্দিন আহমদ জিন্টু। সুইজারল্যান্ড বিএনপির আহবায়ক শামীম বিশ্বাস, সদস্য সচিব মইনুল হক খান অপু, মিজানুর রহমান, শেখ আনোয়ার এবং কবির মোল্লার সার্বিক ব্যবস্থাপনায় যুক্তরাজ্য ও ইউরোপের বিভিন্ন দেশের বিএনপির হাজারো নেতাকর্মীরা সকাল থেকে নির্ধারিত কনফারেন্স হলের সামনে অবস্থান নিয়ে শেখ হাসিনার সরকারের বিরুদ্ধে বিক্ষোভ প্রদর্শন করছেন।

এ সময় কালো পতাকা হাতে নিয়ে বিএনপির নেতাকর্মীরা স্লোগান দিতে থাকেন।এসময় বিক্ষোভের মধ্যেই সুইজারল্যান্ডে ওয়ার্ল্ড ইকনোমিক ফোরামে যোগ দেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। বিএনপি নেতাকর্মীরা স্লোগান, ব্যানার ও ব্যাঙ্গাত্বক ফেস্টুন প্রদর্শন করেন। বিক্ষোভে সুইজারল্যান্ডের ডাভোসে প্রচন্ড ঠান্ডা ও বরফ ডাকা শহরে বিএনপির নেতা-কর্মী ব্যাপক বিক্ষোভ প্রদর্শন করেন।

বিক্ষোভ সমাবেশে উপস্থিত ছিলেন বিএনপি কেন্দ্রীয় সহপ্রবাসী কল্যাণ সম্পাদক ব্যারিস্টার এম এ সালাম,যুক্তরাজ্য বিএনপির সভাপতি এম এ মালেক, ফিনল্যান্ড বিএনপি সভাপতি কামরুল হাসান জনি, ইতালি বিএনপি সভাপতি আব্দুর রাজ্জাক,ডেনমার্ক বিএনপি সভাপতি গাজী মনির, জার্মান বিএনপি সভাপতি আকুল মিয়া, আয়ারল্যান্ড বিএনপির সাধারণ সম্পাদক কবির আহম্মেদ, ফ্রান্স বিএনপি সভাপতি সৈয়দ সাইফুর রহমান,গ্রীস বিএনপির সভাপতি জি এম মুখলেছুর রহমান,সুইডেন বিএনপি সভাপতি এমদাদ হোসেন কচি, হল্যান্ড বিএনপি সভাপতি শরীফ ভূঁইয়া।

যুক্তরাজ্য বিএনপির যুগ্ম সাধারণ সম্পাদক কামাল উদ্দিন, সাংগঠনিক সম্পাদক খছরুজ্জামান খছরু, যুক্তরাজ্য যুবদলের সাবেক সভাপতি আব্দুর রহিম, গ্রিস বিএনপি সাবেক সভাপতি জুলহাস মিয়া, আনোয়ার হোসেন, ফিনল্যান্ড বিএনপি,র সাধারণ সম্পাদক জুলফিকার আস্রাফ সাগর,অস্ট্রিয়া বিএনপির সাবেক সভাপতি ফজলুর রহমান বকুল, সাধারণ সম্পাদক হানিফ ভুইয়া, বেলজিয়াম বিএনপি,র সাবেক সাংগঠনিক সম্পাদক, ইকবাল হোসেন বাবু,ইতালি বিএনপি,র সাধারণ সম্পাদক নাসির উদ্দিন ঢালী, ফ্রান্স বিএনপি সহসাধারণ সম্পাদক কবির হোসেন পাটোয়ারী, সাংগঠনিক সম্পাদক খাঁন জালাল, সহসাধারণ সম্পাদক রেজাউল করিম,ফ্রান্স বিনপি,র সহসাধারণ সম্পাদক সৈয়দ জালাছুজ্জামান জ্বালাছ ,জুনেদ আহমদ, মাহবুবুল আলম রাঙা,সহসাংগঠিনক সম্পাদক আজিজুর রহমান, এপলো যুক্তরাজ্য জাসাস এর সাধারণ সম্পাদক ইকবাল হোসেন, ওয়েলস বিএনপি,র সভাপতি আব্দুল কাদের, যুক্তরাজ্য বিএনপি নেতা কাদের, ব্যারিষ্টার তাহের,গোলাম রাব্বানী, জাসাস নেতা মোহাম্মদ শওকত,ফয়জুল ইসলাম,শহীদুল্লাহ খান ,লন্ডন মহানগর বিএনপি,র সভাপতি আবেদ রেজা,লিটন চৌধুরী, জার্মান বিএনপি,র সাধারণ সম্পাদক আব্দুল গনি হল্যান্ড বিএনপি,র সহসভাপতি মতিন মোল্লা, প্রধান উপদেষ্টা জে এ সরোয়ার, মিলান বিএনপি ভারপ্রাপ্ত সভাপতি মামুন মিয়া,সাধারণ সম্পাদক মনির , সাংগঠনিক সম্পাদক মোহাম্মদ হারুন প্রমুখ, ফিনল্যান্ড বিএনপি,র নেতৃবৃন্দের মধ্যে এনামুল হোক শিপু, জামান সরকার, আব্দুর রশিদ, বাদরুম মনি ফেরদৌস, আসলাম ফকির লিটন, মহি উদ্দিন আহমদ মানিক, ইমাম হোসেন পাবেল, আনিসুর রহমান,আবুল হাসেম, হামিদুল ইসলাম, আলাউদ্দিন, মুস্তাক সরকার প্রমুখ।

এসময় আরো উপস্থিত ছিলেন সুইজারল্যান্ড বিএনপি,র প্রধান নির্বাচন কমিশনার হাজি রফিকুল ইসলাম, মামুন মিয়া, আল আমিন,বাবুল সরকার। ফ্রান্স মহিলা দলের সভাপতি মমতাজ আলো।বিক্ষোভ সমাবেশে নেতারা তাদের বক্তব্যে বলেন, শেখ হাসিনা ওয়ার্ল্ড ইকনোমিক ফোরামে অংশ নিতে এসে দেশকে অপমান করেছেন। বক্তারা বলেন বিমানবন্দরে সুইজারল্যান্ড এর কোন উর্দ্ধতন কর্মকর্তারা প্রধানমন্ত্রীকে অভ্যর্থনা না জানানোর কারনে দেশ অপমানিত হয়েছে। এসময় তারা বলেন সুইজারল্যান্ড সরকারের এমন ব্যবহারে প্রমাণিত হয় শেখ হাসিনাকে আন্তর্জাতিক বিশ্ব প্রত্যাখ্যান করেছে।

নির্দলীয় সরকারের দাবি মানার আহবান জানিয়ে বিএনপির আন্তর্জাতিক সম্পাদক মাহিদুর রহমান বলেন এ দাবি আদায়ে প্রয়োজনে প্রবাসে প্রধানমন্ত্রীকে অবরোধ করা হবে। দাবি আদায়ে সরকারকে বাধ্য করা হবে। প্রধানমন্ত্রীকে উদ্দেশ করে তিনি বলেন নির্দলীয় সরকারের অধীনে নির্বাচন দেন। সরকার জনগণকে সংবিধান খাওয়ানোর যে চেষ্টা করছে, তা সফল হবে না। জনস্বার্থে সংবিধান পরিবর্তন করে নির্দলীয় সরকারের অধীনে নির্বাচনের ব্যবস্থা করতে হবে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here